Realme ফোন কিনতে হুড়োহুড়ি, চাহিদা বাড়লো ১০ হাজার থেকে ২০ হাজার টাকার স্মার্টফোনের

ভারতবর্ষে Realme ব্র্যান্ডটির বিভিন্ন ডিভাইসের ব্যাপক জনপ্রিয়তা লক্ষ্য করা যায়। আর এই ব্যাপক জনপ্রিয়তার জন্যই Realme সম্প্রতি ভারতবর্ষের শীর্ষস্থানীয় পাঁচটি সংস্থার মধ্যে একটি হয়ে উঠেছে।…

ভারতবর্ষে Realme ব্র্যান্ডটির বিভিন্ন ডিভাইসের ব্যাপক জনপ্রিয়তা লক্ষ্য করা যায়। আর এই ব্যাপক জনপ্রিয়তার জন্যই Realme সম্প্রতি ভারতবর্ষের শীর্ষস্থানীয় পাঁচটি সংস্থার মধ্যে একটি হয়ে উঠেছে। সংস্থাটি ২০২৩-এর শেষ ত্রৈমাসিকে অসাধারণ পারফরম্যান্স করে চতুর্থ স্থানে উঠে এসেছে। আবার এই পাঁচ বছরে Realme India বিশ্বব্যাপী স্মার্টফোন শিপমেন্টে ২০০ মিলিয়ন ইউনিট অতিক্রম করেছে।

১০,০০০ থেকে ২০,০০০ টাকার সেগমেন্টে তৃতীয় স্থান অধিকার করেছে Realme

  • অনলাইন স্মার্টফোনের বাজারের সম্পর্কে বললে, রিয়েলমি ১০,০০০ থেকে ২০,০০০ টাকা দামের স্মার্টফোন সেগমেন্টে তৃতীয় স্থানে অবস্থান করছে।
  • ২০২৩ সালের ডিসেম্বরে সংস্থাটির এই একই সেগমেন্টের স্মার্টফোনগুলি Amazon-এ দ্বিতীয় স্থান এবং Flipkart-এ তৃতীয় স্থান দখল করেছিল।
  • আর ২০,০০০ থেকে ৩০,০০০ টাকা সেগমেন্টে সংস্থাটি বর্তমানে ভারতীয় বাজারে পঞ্চম স্থান অধিকার করেছে।

গবেষণা সংস্থা ক্যানালিস তাদের রিপোর্টে বলেছে যে, ২০২৩ সালের চতুর্থ ত্রৈমাসিকে কোম্পানির মোট শিপমেন্ট ছিল ১৭.৪ মিলিয়ন ইউনিট, যার মধ্যে অফলাইনের শেয়ার অনলাইনের চেয়ে বেশি ছিল।

Realme সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনের সাথে ভারতীয় বাজারে প্রবেশ করেছিল। আর সংস্থাটি এখন প্রতিযোগিতামূলক মূল্যের সাথে উচ্চ-মানের এবং প্রিমিয়াম ফিচার সহ বিভিন্ন স্মার্টফোন লঞ্চ করছে। যার ফলে প্রতিযোগিতার বাজারে সংস্থাটি অসাধারণ ফল করছে।

তরুণ গ্রাহকদের আকর্ষিত করছে Realme

ব্র্যান্ডটি জানিয়েছে তাদের মূল উদ্দেশ্য হলো, বিশ্বব্যাপী যুব ব্যবহারকারীদের আরো ভালো অভিজ্ঞতা প্রদান করা এবং তাদের কাছে আরো শক্তিশালী কর্মক্ষমতা সহ উদ্ভাবনী ডিজাইনের স্মার্টফোন পৌঁছে দেওয়া। আর এর জন্য সংস্থাটি নিত্য নতুন কৌশল নিয়ে এগিয়ে চলেছে।