Ola Electric: ওলার ইলেকট্রিক স্কুটারের দাম একলাফে 25,000 টাকা কমল, কিনবেন নাকি

২০২৪-এর ফেব্রুয়ারি টু হুইলারপ্রেমীদের জন্য একগুচ্ছ খুশির খবর বয়ে নিয়ে এসেছে। মাস শুরু হওয়ার পর থেকে তো বিভিন্ন কোম্পানি ডিসকাউন্টের ঘোষণা করেই চলেছে, পাশাপাশি মূল্য…

২০২৪-এর ফেব্রুয়ারি টু হুইলারপ্রেমীদের জন্য একগুচ্ছ খুশির খবর বয়ে নিয়ে এসেছে। মাস শুরু হওয়ার পর থেকে তো বিভিন্ন কোম্পানি ডিসকাউন্টের ঘোষণা করেই চলেছে, পাশাপাশি মূল্য হ্রাসের খবরও সামনে আসছে। এই দুর্মূল্যের বাজারে যা ক্রেতাদের মুখের হাসি আরও চওড়া করছে। ওলা ইলেকট্রিকের (Ola Electric) মত সংস্থাও এবার দাম কমানোর কথা ঘোষণা করল। S1 Pro, S1 Air ও S1 X+ -এর মডেল পিছু ২৫,০০০ টাকা দাম কমানো হয়েছে। তবে এই অফারের বৈধতা শুধুমাত্র ফেব্রুয়ারি পর্যন্তই।

S1 Pro, S1 Air ও S1 X+ -এর দাম ২৫,০০০ টাকা কমলো

মূল্য হ্রাসের ফলে S1 Pro, S1 Air ও S1 X+ কিনতে এখন খরচ পড়বে যথাক্রমে ১.৩০ লাখ, ১.০৫ লাখ ও ৮৫,০০০ টাকা (এক্স-শোরুম)। যদি ভেবে থাকেন, ওলা তাদের ইলেকট্রিক স্কুটারের দাম এই প্রথমবার কমানোর কথা ঘোষণা করছে, তেমনটি একেবারেই নয়। বরঞ্চ এর আগে জানুয়ারিতেও S1 X+ মডেলেও ২০,০০০ টাকার ফ্ল্যাট ডিসকাউন্ট দিয়েছিল কোম্পানি। আবার S1 Pro ও S1 Air মডেল দু’টিতে দেওয়া হয়েছিল ৬,৯৯৯ টাকার এক্সটেন্ডেড ওয়ারেন্টি ও ৩,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস।

আবার জানুয়ারিতে কয়েকটি বাছাই ক্রেডিট কার্ডে ৫,০০০ টাকার ডিসকাউন্ট অফার করা হয়েছিল। ফাইন্যান্স অপশনের মধ্যে ছিল জিরো ডাউনপেমেন্ট, নো কস্ট ইএমআই, জিরো প্রসেসিং ফি এবং ৭.৯৯ শতাংশ হারে সুদ। উল্লেখ্য, S1 Pro ও S1 Air-এর ব্যাটারিতে ওলা সম্প্রতি ৮ বছর / ৮০,০০০ কিলোমিটারের (যেটি আগে হবে) ওয়ারেন্টি অফার শুরু করেছে। এর সাথেই রয়েছে ৫,০০০ টাকা দিয়ে ১ লাখ কিলোমিটার পর্যন্ত ওয়ারেন্টি বাড়িয়ে নেওয়ার সু্যোগ। আবার ১২,৫০০ টাকা দিলেই মিলবে ১.২৫ লাখ কিলোমিটার পর্যন্ত এক্সটেন্ডেড ওয়ারেন্টি।

বর্তমানে ওলা তাদের ইলেকট্রিক মোটরসাইকেলের উপর কাজ করছে। এ বছরের শেষের দিকে যেগুলি লঞ্চ হতে পারে। অন্যদিকে সম্প্রতি ওলা MoveOS 4 সফটওয়্যার রোল-আউট করেছে। ফলে এবার থেকে ব্যবহারকারীরা বায়োমেট্রিক অ্যাপ লক, হিল হোল্ড ও হিল ডিসেন্ট কন্ট্রোল, গ্যারেজ মোড, প্রোফাইল কন্ট্রোল, দ্রুততর হাইপার চার্জিং, উন্নত রি-জেনারেশন, কেয়ার মোড, কনসার্ট মোড, আরও বেশি রেঞ্জ এবং উন্নত প্রক্সিমিটি আনলকের সুবিধা উপভোগ করতে পারবেন। আবার ইকো মোডে মিলবে ক্রুজ কন্ট্রোল ফিচার। এছাড়া সংযোজিত বৈশিষ্ট্যের তালিকায় রয়েছে – অটো টার্ন ইন্ডিকেটর কাট অফ, মিউজিক নতুন ট্রিপ মিটার ও কলের জন্য হেডফোন কন্ট্রোল, টেক মি হোম লাইট, ফেভারিট কন্টাক্ট ইত্যাদি।