ছোট প্যাকেট বড় ধামাকা, কম্প্যাক্ট ফোনের দুনিয়া কাঁপাতে আসছে Asus Zenfone 11 Ultra

আসুস শীঘ্রই তাদের কমপ্যাক্ট Zenfone সিরিজের অধীনে Asus Zenfone 11 Ultra নামে একটি নয়া ফ্ল্যাগশিপ গ্রেড স্মার্টফোন লঞ্চ করবে বলে খবর৷ যদিও অফিশিয়াল লঞ্চের তারিখ…

আসুস শীঘ্রই তাদের কমপ্যাক্ট Zenfone সিরিজের অধীনে Asus Zenfone 11 Ultra নামে একটি নয়া ফ্ল্যাগশিপ গ্রেড স্মার্টফোন লঞ্চ করবে বলে খবর৷ যদিও অফিশিয়াল লঞ্চের তারিখ এখনও স্পষ্টভাবে জানা যায়নি। তবে, তার আগেই Asus Zenfone 11 Ultra ইউরোপের ইইসি (EEC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত দেয় যে এটি লঞ্চ হতে বেশি দেরি নেই। আর কি কি তথ্য সামনে এল এই সার্টিফিকেশন থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Asus Zenfone 11 Ultra পেল EEC-এর অনুমোদন

AI2401 মডেল নম্বর সহ আসুসের আসন্ন জেনফোন ১১ আল্ট্রা ফোনটি ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। মনে করা হচ্ছে যে এটি ব্র্যান্ডের জনপ্রিয় গেমিং স্মার্টফোন সিরিজ, আরওজি ফোন লাইনআপের লেটেস্ট আসুস আরওজি ফোন ৮-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে বাজারে পা রাখতে পারে। তবে, স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য ইইসি ডেটাবেসে প্রকাশ করা হয়নি। কিন্তু আসুস জেনফোন ১১ আল্ট্রা ফোনটি সম্প্রতি গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছিল, যা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ফ্ল্যাগশিপ প্রসেসরের উপস্থিতি নিশ্চিত করেছে।

এছাড়াও, বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মটি প্রকাশ করেছে যে আসুস জেনফোন ১১ আল্ট্রা অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে এবং অন্তত ১৬ জিবি র‍্যামের সঙ্গে পাওয়া যাবে। গিকবেঞ্চের সিঙ্গেল কোর এবং মাল্টি কোর টেস্টে স্মার্টফোনটি যথাক্রমে ২,২২৬ এবং ৬,৯৪৯ পয়েন্ট স্কোর করতে সক্ষম হয়েছে। এমনকি, সম্প্রতি গুগল প্লে কনসোল (Google Play Console), সিঙ্গাপুরের এসডিপিপিআই (SDPPI) এবং ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশনেও আসুস জেনফোন ১১ আল্ট্রা-কে দেখা গেছে।

জানিয়ে রাখি, সাম্প্রতিক একটি রিপোর্টে Asus Zenfone 11 Ultra-এর কিছু উচ্চ রেজোলিউশনের রেন্ডার ফাঁস হয়েছে। যা ইটারনাল ব্ল্যাক, স্কাইলাইন ব্লু, মিস্টি গ্রে, ভার্ডিউর গ্রিন এবং ডেজার্ট সিয়েনার মতো আকষর্ণীয় কালার ভ্যারিয়েন্ট প্রকাশ করেছে। এখনও পর্যন্ত Zenfone 11 Ultra সম্পর্কে এটুকুই সামনে এসেছে।