Motorola Moto G04 Sale: দাম 7 হাজার টাকার কম, 16 জিবি র‌্যামের ফোনের প্রথম সেল আজ

গত ১৫ই ফেব্রুয়ারি ভারতের বাজারে আত্মপ্রকাশ করে Motorola Moto G04 স্মার্টফোন। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ২২শে ফেব্রুয়ারি এটি ই-কমার্স সাইট Flipkart -এর মাধ্যমে প্রথমবার…

গত ১৫ই ফেব্রুয়ারি ভারতের বাজারে আত্মপ্রকাশ করে Motorola Moto G04 স্মার্টফোন। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ২২শে ফেব্রুয়ারি এটি ই-কমার্স সাইট Flipkart -এর মাধ্যমে প্রথমবার ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। সর্বোপরি প্রথম সেলের অংশ হিসাবে এর সাথে এক্সচেঞ্জ বোনাসের সুবিধা দেওয়া হচ্ছে। যার লাভ ওঠাতে পারলে ডিভাইসটি ৬,৩০০ টাকারও কম খরচ করে পকেটস্থ করা সম্ভব। Moto G04 স্মার্টফোনে ফিচার হিসাবে – HD+ IPS LCD ডিসপ্লে প্যানেল, অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম স্কিন, ডলবি অ্যাটমস সমর্থিত স্পিকার সিস্টেম এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। সর্বোপরি এন্ট্রি-লেভেল হ্যান্ডসেট হওয়া সত্ত্বেও এটি ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট সহ এসেছে।

ভারতে Moto G04 স্মার্টফোনের দাম ও সেল অফার

এদেশের বাজারে মোটো জি০৪ স্মার্টফোনের দাম শুরু হচ্ছে মাত্র ৬,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ অপশনের। আবার উচ্চতর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৭,৯৯৯ টাকা। এটি – কনকর্ড ব্ল্যাক, সি গ্রিন, সাটিন ব্লু এবং সানরাইজ অরেঞ্জ কালার শেডে এসেছে।

এবার আসা যাক সেল অফারের প্রসঙ্গে, আপনারা যারা ফ্লিপকার্ট (Flipkart) থেকে উক্ত মডেলটি কিনবেন তাদের ফার্স্ট সেলের অংশ হিসাবে পুরোনো মোবাইল আপগ্রেড করার ক্ষেত্রে ৭৫০ টাকার এক্সচেঞ্জ বোনাস দেওয়া হবে। এই অফারের লাভ ওঠাতে পারলে মোটো জি০৪ স্মার্টফোন নূন্যতম ৬,২৪৯ টাকা খরচ করে বাড়ি নিয়ে আসা যাবে।

Moto G04 স্মার্টফোনের স্পেসিফিকেশন

Moto G04 স্মার্টফোনে রয়েছে ৬.৫৬-ইঞ্চির এইচডি প্লাস (১,৬১২ x ৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এটি ইউনিসক টি৬০৬ প্রসেসর সহ এসেছে, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সংযুক্ত। তবে এই ফোনে অতিরিক্তভাবে আরো ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক মাই ইউএক্স (My UX) কাস্টম স্কিন দ্বারা চালিত। এক্ষেত্রে সংস্থার পক্ষ থেকে, এর সাথে দুই বছরের সিকিউরিটি প্যাচ আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। আর নিরাপত্তার জন্য এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচার বিদ্যমান থাকছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Moto G04 ফোনে এলইডি ফ্ল্যাশ যুক্ত ১৬ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল সেলফি শুটার দেওয়া হয়েছে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে সামিল থাকছে – ডুয়েল সিম স্লট, ৪জি ভিওএলটিই, ওয়াইফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.০, জিপিএস এবং ৩.৫ মিমি অডিও জ্যাক৷ এই ফোন ডলবি অ্যাটমস সমর্থিত সিঙ্গেল স্পিকার সিস্টেমের সাথে এসেছে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য Moto G04 -তে থাকছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে।