Jio এর নতুন ধামাকা, Qualcomm এর সাথে হাত মিলিয়ে দশ হাজার টাকার কমে আনছে 5G স্মার্টফোন

সম্প্রতি Reliance Jio এবং Qualcomm একটি নতুন অংশীদারিত্ব করতে চলেছে। যেখানে সংস্থা দুটি একটি নতুন 5G স্মার্টফোন লঞ্চ করার জন্য কাজ করবে, যার সম্ভাব্য দাম…

সম্প্রতি Reliance Jio এবং Qualcomm একটি নতুন অংশীদারিত্ব করতে চলেছে। যেখানে সংস্থা দুটি একটি নতুন 5G স্মার্টফোন লঞ্চ করার জন্য কাজ করবে, যার সম্ভাব্য দাম হবে ১০,০০০ টাকারও কম। মনে করা হচ্ছে, ভারতবর্ষকে 2G থেকে 5G-তে রূপান্তরিত করার জন্য এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়াও, এটি ক্রেতাকে নির্বিঘ্নে লেটেস্ট প্রযুক্তিতে আপগ্রেড করার অনুমতিও দেবে। আর আসন্ন স্মার্টফোনটি লেটেস্ট কোয়ালাকম চিপসেট দ্বারাও চালিত হবে। উল্লেখ্য, Qualcomm, MWC 2024 ইভেন্টে Reliance Jio-এর সাথে তাদের এই অংশীদারিত্বের কথা স্বীকার করেছে।

মানি কন্ট্রোলের একটি রিপোর্ট অনুযায়ী, Jio ও Qualcomm সাশ্রয়ী মূল্যে ব্যবহারকারীদের 5G অভিজ্ঞতা প্রদান করবে। এই বিষয়ে কোয়ালাকমের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার ক্রিস প্যাট্রিক বলেছেন, প্রোডাক্টটি ভারতীয় বাজারের জন্য বিশেষভাবে তৈরি করা হবে।

ক্রিস প্যাট্রিক বার্সেলোনায় মানিকন্ট্রোলকে জানিয়েছেন যে, ‘এই হ্যান্ডসেটের জন্য আমরা ভারত দ্বারা অনুপ্রাণিত হয়েছি। আর এই প্রোডাক্টটির জন্য আমরা 4G এবং 5G-এর মধ্যে পরিবর্তনের উপর খুব বেশি মনোনিবেশ করছি। তাই আমরা চেষ্টা করব যে, এই ট্রানজিশন যাতে খুবই সহজ হয়। আর ডেভলপার, টেলকো এবং নতুন ক্রেতারা যেন এটি সহজে গ্রহণ করতে পারে।’

কোয়ালাকমের এক্সিকিউটিভরা বলেছে, Jio-র এই সস্তা 5G ফোনে নতুন চিপসেট থাকবে, যা দুর্দান্ত পারফরম্যান্স দেবে। পাশাপাশি ব্যবহারকারীরা প্রশংসনীয় ডাউনলোড স্পিড উপভোগ করবে।

কোয়ালাকম এবং রিলায়েন্স জিও, ইকোসিস্টেমের পার্টনার এবং টেলিকম ক্যারিয়ারগুলির সাথেও এই আসন্ন ফোন নিয়ে ঘনিষ্ঠ ভাবে কাজ করবে। এর ফলে সাশ্রয়ী মূল্যের এই 5G ডিভাইস ব্যাপক সাফল্য পাবে।