কম দামি ফোনেও ওয়্যারলেস চার্জিং ফিচার, চমকে দিতে আসছে Vivo Y03, শীঘ্রই লঞ্চ

ভিভো সম্প্রতি ভারতের বাজারে Vivo Y200e নামে এক স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরিয়েছে। আবার ব্র্যান্ডটি Vivo Y200 Pro নামে আরেকটি Y-সিরিজের ফোনও খুব শীঘ্রই লঞ্চ…

ভিভো সম্প্রতি ভারতের বাজারে Vivo Y200e নামে এক স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরিয়েছে। আবার ব্র্যান্ডটি Vivo Y200 Pro নামে আরেকটি Y-সিরিজের ফোনও খুব শীঘ্রই লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এছাড়াও, Vivo Y03 নামে আরেকটি Y-লাইনআপের সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেটের ওপরও কাজ চলছে, যা চীনের পাশাপাশি বিশ্ববাজারেও আসতে চলেছে। লঞ্চের আগে, এখন তাইওয়ানের এনসিসি (NCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম Vivo Y03-এর কিছু স্পেসিফিকেশনের আভাস দিয়েছে।

Vivo Y03 পেল NCC-এর অনুমোদন

V2332 মডেল নম্বর সহ ভিভো ওয়াই০৩ ফোনটি তাইওয়ানের ন্যাশনাল কমিউনিকেশন কমিশনের প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এনসিসি প্রকাশ করেছে যে, এই ফোনটি ৪,৮০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে, যা ৫,০০০ এমএএইচ-এর সাধারণ ক্ষমতা সরবরাহ করবে বলে আশা করা হচ্ছে। এই ব্যাটারিটি ১৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যার লক্ষ্য চার্জিংয়ের সময় উল্লেখযোগ্যভাবে কমানো। স্মার্টফোনের সাথে অন্তর্ভুক্ত নির্দিষ্ট চার্জিং অ্যাডাপ্টারটির মডেল নম্বর V1530L0B0-US।

ভিভো ওয়াই০৩ ফোনের একটি ভ্যারিয়েন্ট অন্তত ৬৪ জিবি ইন-বিল্ট মেমরি অফার করবে বলে জানা গেছে। তবে যে সমস্ত ইউজারের অতিরিক্ত স্পেসের প্রয়োজন, তাদের জন্য এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও থাকবে, যা ১ টিবি পর্যন্ত এক্সটেন্ডেড স্টোরেজ সাপোর্ট করবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Vivo Y03-এ MediaTek Helio G85 প্রসেসরটি ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে, যা ৪ জিবি পর্যন্ত র‍্যামের সাথে যুক্ত থাকবে এবং সম্ভবত লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে। এই হ্যান্ডসেটটি ইতিমধ্যেই গিকবেঞ্চ (Geekbench) সাইটে হাজির হয়েছে এবং এর বেঞ্চমার্ক টেস্টে Vivo Y03 সিঙ্গেল-কোরে ৩৯২ পয়েন্ট এবং মাল্টি-কোরে ১,৩০৪ পয়েন্ট স্কোর করেছে, যা সেগমেন্টের জন্য যথেষ্ট ভালো কর্মক্ষমতার দিকে নির্দেশ করে।

এছাড়াও সিকিউসি (CQC) সার্টিফিকেশন দ্বারা নিশ্চিত করা হয়েছে যে, Vivo Y03-এ ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিও থাকবে। আর ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে, ডিভাইসটিতে সংযোগের জন্য ব্লুটুথ ৫.৩ ভার্সনটি সাপোর্ট করবে।