ফোনের ক্যামেরায় DSLR এর ফিচার, OnePlus 12 সিরিজের জন্য এল নতুন আপডেট

ওয়ানপ্লাস তাদের লেটেস্ট স্মার্টফোন OnePlus 12 সিরিজের জন্য একটি নতুন আপডেট নিয়ে এসেছে। নয়া এই আপডেট OxygenOS 14 ভিত্তিক এসেছে এবং এর ভার্সন নম্বর ১৪.০.০.৬০২।…

ওয়ানপ্লাস তাদের লেটেস্ট স্মার্টফোন OnePlus 12 সিরিজের জন্য একটি নতুন আপডেট নিয়ে এসেছে। নয়া এই আপডেট OxygenOS 14 ভিত্তিক এসেছে এবং এর ভার্সন নম্বর ১৪.০.০.৬০২। আর এর সাইজ ৭৭০ এমবি। জানা গেছে এই আপডেট OnePlus 12 ও OnePlus 12R ফোনের ক্যামেরা পারফরম্যান্স উন্নত করবে। আবার এখন থেকে ব্যবহারকারীরা কেবল জুম বাটনে আলতো চাপ দিয়ে বিভিন্ন ফোকাল লেন্থে স্যুইচ করতে সক্ষম হবেন। এছাড়াও ২এক্স জুম দিয়ে তোলা পোর্ট্রেট ছবি আরও স্পষ্ট দেখাবে। 

OnePlus 12 সিরিজের জন্য আসা নতুন আপডেট কি কি যোগ করবে

ক্যামেরা উন্নত করার পাশাপাশি এই আপডেট আরও অনেক বিশেষ ফিচার যোগ করবে। নতুন আপডেটের মাধ্যমে ফোনের এনএফসি ফাংশনকে আরও স্থিতিশীল ও সামঞ্জস্যপূর্ণ করে তুলছে ব্র্যান্ডটি। এই আপডেটটি ফোনের নেটওয়ার্ক কানেক্টিভিটিও অপ্টিমাইজ করবে। এছাড়াও ফোনের অনেক বাগ ফিক্স করা হয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে, বিশ্বের বিভিন্ন প্রান্তে এই আপডেট রোলআউট করতে তারা শুরু করেছে।

OnePlus 12 এর বৈশিষ্ট্য

ওয়ানপ্লাস ১২ ফোনটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম সহ পাওয়া যাবে। এই ফোনটি শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর সহ এসেছে। ফোনটিতে ২কে রেজুলেশনের ৬.৮২ ইঞ্চি ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ডিসপ্লে সুরক্ষার জন্য কোম্পানি এতে গরিলা গ্লাস ভিক্টাস অফার করছে। একই সঙ্গে এর রিয়ার প্যানেলে রয়েছে গরিলা গ্লাস ৫ প্রোটেকশন।

ফটোগ্রাফির জন্য OnePlus 12 ফোনে এলইডি ফ্ল্যাশসহ তিনটি ক্যামেরা বর্তমান, এর প্রধান ক্যামেরার রেজোলিউশন ৫০ মেগাপিক্সেল। সেলফির জন্য ওয়ানপ্লাসের এই ডিভাইসে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। ফোনটির ব্যাটারি ৫৪০০ এমএএইচ, যা ১০০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।