WPL 2024: হরমনের ব্যাটিং তাণ্ডবের টিকলো না গুজরাট, হারা ম্যাচ জিতিয়ে মুম্বাইকে পৌঁছে দিলেন শিখরে

আজ আরও একটি রোমহষর্ক ম্যাচের সাক্ষী থাকলো ক্রিকেটবিশ্ব। পুরুষদের ক্রিকেটের পাশাপাশি এখন মহিলা ক্রিকেটও যে কোন স্তরে পৌঁছেছে, তা বর্ণনা করায় কঠিন। আজ মহিলা প্রিমিয়ার…

আজ আরও একটি রোমহষর্ক ম্যাচের সাক্ষী থাকলো ক্রিকেটবিশ্ব। পুরুষদের ক্রিকেটের পাশাপাশি এখন মহিলা ক্রিকেটও যে কোন স্তরে পৌঁছেছে, তা বর্ণনা করায় কঠিন। আজ মহিলা প্রিমিয়ার লিগে (WPL 2024) মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দল বনাম গুজরাট জায়েন্টস (Mumbai Indians Women vs Gujarat Giants) ম্যাচটি ভক্তদের মনের কোণে গাঁথা থাকবে। মুম্বাইয়ের অধিনায়ক হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) ৯৫ রানের অবিশ্বাস্য ইনিংসের জোরে ৭ উইকেটে গুজরাটকে হারালো মুম্বাই ইন্ডিয়ান্স। এর পাশাপাশি ১০ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকায় প্রথম স্থানে পৌঁছালো তারা।

আজ টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন গুজরাট জায়েন্টসের অধিনায়ক বেথ মুনি (Beth Mooney)। প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৯০ রান তোলে গুজরাট। যার মধ্যে ৩৫ বলে ৬৬ রানের ইনিংস খেলেন বেথ মুনি এবং ৪০ বলে ৭৪ রান করেন দয়ালান হেমালতা (Dayalan Hemalatha)। শেষে ভারতী ফুলমালি (Bharati Fulmali) ব্যাট এসে ১৩ বলে ২১ রান করেন।

মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দলকে জিততে হলে এই ম্যাচে ২০ ওভারে তুলতে হতো ১৯১ রান। যা তাড়া করতে ওপেনে আসেন ইয়াস্তিকা ভাটিয়া (Yastika Bhatia) এবং হেইলি ম্যাথিউস (Hayley Matthews)। ম্যাথিউস ১৮ রান করে আউট হয়ে গেলেও, ইয়াস্তিকা অন্যদিক থেকে নিজের উইকেটটি ধরে রাখেন। এরপর নাট শিভার-ব্রান্টও (Nat Sciver-Brunt) ব্যাট এসে ২ রানে আউট হয়ে যান।

ব্রান্ট আউট হয়ে গেলে, ইয়াস্তিকার সাথ দিতে ক্রিজে আসেন মুম্বাইয়ের অধিনায়ক হরমনপ্রীত কৌর। দুইজনে মিলে বেশ দায়িত্বশীলভাবে খেললেও, ইয়াস্তিকা ব্যাক্তিগত ৪৯ রানে আউট হয়ে যান। ব্যাট করতে আসেন অ্যামেলিয়া কের (Amelia Kerr)। এরপর থেকে অধিকাংশ বল সামনাসামনি হন হরমনপ্রীত। শেষমেষ হরমনপ্রীতের মাত্র ৪৮ বলে ৯৫ রানের লড়াকু ইনিংসের জোরে এই ম্যাচ গুজরাটের মুখ থেকে জয় ছিনিয়ে নেয় মুম্বাই।

মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা বনাম গুজরাট জায়েন্টস ম্যাচের স্কোরকার্ড (Mumbai Indians Women vs Gujarat Giants Match Scorecard):

গুজরাট জায়েন্টস: ১৯০/৭ (২০ ওভার)

মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা: ১৯১/৩ (১৯.৫ ওভার)

ম্যাচটি মুম্বাই ইন্ডিয়ান্স মহিলারা ৭ উইকেটে জয়লাভ করেছে।