হ্যাটট্রিক সহ ৫ উইকেট! বাংলাদেশের‌ বিরুদ্ধে ত্রাস করলেন MI-এর নতুন মালিঙ্গা

অবিকল লাসিথ মালিঙ্গার মতো অ্যাকশনের পেসার নুয়ান থুসারার পেসের সামনে আজ পরাস্ত বাংলাদেশি তারকারা।

আইপিএল (IPL 2024) শুরুর আগেই খুব খুশিতে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) ভক্তরা। কারণ মুম্বাইয়ের পেসাররা সম্প্রতি যেরকম ছন্দে রয়েছে, তা থেকে ষষ্ঠবারের শিরোপা জয়ের আশা দেখছেন ভক্তরা। এমনিতেই এবছর নিলামে মুম্বাই ইন্ডিয়ান্সের পেস বোলিং ইউনিটে যারা যারা যোগ দিয়েছেন, নামগুলি আইপিএলের প্রত্যেকটি দলের সামনে একটি বড় চ্যালেঞ্জ।

কারণ জসপ্রীত বুমরাহ, জেরাল্ড কোয়েটজি, জেসন বেহরেনড্রফ থেকে শুরু করে দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুশারা ও আকাশ মাধোয়াল একের উপর এক নাম তাদের শিবিরে মজুত রয়েছে। প্রত্যেককেই বর্তমানে সেরা ছন্দে লক্ষ্য করা যাচ্ছে। এদিকে সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলতে ব্যস্ত ছিল শ্রীলঙ্কা দল। আজ ওই সিরিজের শেষ ম্যাচে হ্যাট-ট্রিক নিয়েছেন শ্রীলঙ্কার উদীয়মান ফাস্ট বোলার নুয়ান থুশারা (Nuwan Thushara)।

নিজের প্রথম ওভারেই একের পর এক বাংলাদেশের তিন প্রধান ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে পাঠান নুয়ান থুশারা। প্রথমে নাজমুল হোসেন শান্ত (Najmul Hossain Shanto) থেকে শুরু করে, এরপর তৌহিদ হৃদয় (Towhid Hridoy) এবং মাহমুদউল্লাহকে (Mahmudullah) ফিরিয়েছেন তিনি। অবিকল লাসিথ মালিঙ্গার (Lasith Malinga) মতো অ্যাকশনের পেসার নুয়ান থুসারার পেসের সামনে আজ পরাস্ত বাংলাদেশি তারকারা। এই হ্যাট-ট্রিক ছাড়াও একটি মেইডেন ওভারের সাথে ৫ উইকেট নিজের নাম করেছেন থুশারা।

২৯ বছর বয়সী এই ডান-হাতি পেসারকে আইপিএল ২০২৪ নিলামে (IPL 2024 Auction) ৪.৮ কোটি টাকার বিনিময়ে দলে নিয়েছে আইপিএলের সফলতম দলের মধ্যে একটি দল মুম্বাই ইন্ডিয়ান্স। মনে করা হচ্ছে, আজকের এইরকম নজরকাড়া বোলিংয়ের পর বেশ কয়েকটি ম্যাচে সু্যোগ পাবেন থুশারা। এমনকি জসপ্রীত বুমরাহ-র (Jasprit Bumrah) সাথে নতুন বলে বোলিং ভাগ করে নিতে পারেন তিনি।