Moto G Power: মোটোরোলার চমক, সস্তায় আসছে নতুন মোটো জি পাওয়ার, লঞ্চ শীঘ্রই

মোটোরোলা গত বছর এপ্রিলে বাজারে আসা Moto G Power (2023)-এর উত্তরসূরি হিসেবে শীঘ্রই Moto G Power (2024) লঞ্চ করতে চলেছে বলে জানা গেছে। সম্প্রতি বিভিন্ন…

মোটোরোলা গত বছর এপ্রিলে বাজারে আসা Moto G Power (2023)-এর উত্তরসূরি হিসেবে শীঘ্রই Moto G Power (2024) লঞ্চ করতে চলেছে বলে জানা গেছে। সম্প্রতি বিভিন্ন রিপোর্টের মাধ্যমে Moto G-সিরিজের এই নতুন মডেলটির সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন, Moto G Power (2024) ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)-এর মতো গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়ে জল্পনা বাড়িয়েছে। চলুন দেখে নিই, আর কী কী তথ্য এখনও পর্যন্ত ফোনটির সম্পর্কে জানা গেছে।

Moto G Power (2024) পেল Bluetooth SIG-এর অনুমোদন

নতুন মোটো জি পাওয়ার (২০২৪) ফোনটি XT2415-1 মডেল নম্বর সহ ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ-এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। যদিও এই সার্টিফিকেশনটি ফোনের স্পেসিফিকেশন ও ফিচারের সম্পর্কিত কোনও বিশদ তথ্য প্রকাশ করেনি, তবে এটি ডিভাইসে ব্লুটুথ ৫.৩ ভার্সনের সাপোর্ট নিশ্চিত করেছে। উল্লেখযোগ্যভাবে, ব্লুটুথ এসআইজি-এর প্ল্যাটফর্মে এই স্মার্টফোনটির সাথে XT2415-5, XT2415V এবং XT2415-3 – এই মডেল নম্বরগুলিও তালিকাভুক্ত হয়েছে৷ এই মডেলগুলিকে মোটো জি পাওয়ার (২০২৪)-এর অন্যান্য আঞ্চলিক সংস্করণ বলে মনে করা হচ্ছে।

গত সপ্তাহে, মোটো জি পাওয়ার (২০২৪) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম, গিকবেঞ্চ (GeekBench)-এ উপস্থিত হয়েছিল, যা ফোনটির বেঞ্চমার্ক পারফরম্যান্স প্রদর্শন করার পাশাপাশি এর কিছু বৈশিষ্ট্যও সামনে এনেছে। এই ডেটাবেসটি ইঙ্গিত দিয়েছে যে, মোটো জি পাওয়ার (২০২৪) মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০২০ প্রসেসর দ্বারা চালিত হবে, যা ৮ জিবি র‍্যামের সাথে যুক্ত থাকবে। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে বলেও উল্লেখ করা হয়েছে। গত ফেব্রুয়ারিতে এই মোটো ফোনের একটি অফিসিয়াল-লুকিং রেন্ডারও ফাঁস হয়, যা কালার অপশন এবং কিছু ফিচার্স প্রকাশ করেছিল।

উল্লেখ্য, এই রেন্ডারগুলি Moto G Power (2024)-কে অর্কিড টিন্ট এবং আউটার স্পেস কালার অপশনে দেখিয়েছে৷ এছাড়া আগের একটি প্রতিবেদন অনুযায়ী, এই নয়া মোটোরোলা হ্যান্ডসেটে ৬.৭ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল থাকতে পারে, যা এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করবে। এই মডেলটি ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং ৮.৫ মিলিমিটার স্লিম হবে বলে আশা করা হচ্ছে।