সমস্ত জল্পনায় জল! এই বিশেষ ফিচার ছাড়াই আসছে Xiaomi-এর প্রথম ফ্লিপ ফোল্ড ফোন

ইতিমধ্যে বেশ কিছু প্রতিবেদন প্রকাশ করেছে, শাওমি তাদের নতুন Xiaomi Mix Flip ফোনটির সাথে ক্রমবর্ধমান ক্ল্যামশেল ফোল্ডেবল স্মার্টফোনের মার্কেটে প্রবেশ করার প্রস্তুতি নিচ্ছে। ডিভাইসটির কিছু…

ইতিমধ্যে বেশ কিছু প্রতিবেদন প্রকাশ করেছে, শাওমি তাদের নতুন Xiaomi Mix Flip ফোনটির সাথে ক্রমবর্ধমান ক্ল্যামশেল ফোল্ডেবল স্মার্টফোনের মার্কেটে প্রবেশ করার প্রস্তুতি নিচ্ছে। ডিভাইসটির কিছু প্রধান বৈশিষ্ট্যও ফাঁস হয়ে গিয়েছে। এটি গত জানুয়ারি মাসে এমআইআইটি (MIIT)-এর অনুমোদন লাভ করেছিল, যা এতে স্যাটেলাইট সংযোগের উপস্থিতির দিকে ইঙ্গিত করেছে। এবার এক নির্ভরযোগ্য টিপস্টার Xiaomi Mix Flip সম্পর্কে নতুন তথ্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

Xiaomi Mix Flip-এ স্যাটেলাইট কমিউনিকেশন প্রযুক্তি থাকবে না

ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) তার ওয়েইবো পোস্টে বলেছেন যে শাওমি শেষ পর্যন্ত মিক্স ফ্লিপ-এ স্যাটেলাইট কমিউনিকেশন যোগ করেনি। তবে, ফোল্ডেবল ক্ল্যামশেল ফোনটি টেলিফটো ক্যামেরা এবং বড় ব্যাটারির সাথে আসতে চলেছে। টিপস্টার যদিও ব্যাটারির ক্ষমতা প্রকাশ করেনি। তবে, তিনি আগে জানিয়েছিলেন যে, ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স এবং ৩x জুম সহ একটি টেলিফটো ইউনিট থাকবে৷ শাওমি মিক্স ফ্লিপের কভার স্ক্রিন এবং ক্যামেরা মডিউল অন্যান্য ক্ল্যামশেল ফোল্ডেবলগুলি মতো হলেও, প্রাইমারি স্ক্রিনে ক্রিজের পরিমাণ অত্যন্ত কম হবে বলে দাবি করা হচ্ছে।

মনে করা হচ্ছে, শাওমি মিক্স ফ্লিপ সম্ভবত মিক্স ফোল্ড ৪-এর সাথে বাজারে আসবে। ফোল্ডেবল সেগমেন্টে শাওমি এবং অনর (Honor) এখনও পর্যন্ত শুধুমাত্র বুক-স্টাইলের ফোনই লঞ্চ করেছে। সেখানে, স্যামসাং (Samsung), ওপ্পো (Oppo), ভিভো (Vivo) এবং হুয়াওয়ে (Huawei)-এর মতো ব্র্যান্ড ক্ল্যামশেল এবং হরাইজোন্টাল ফোল্ডিং ফোন উভয়ই অফার করে। ডিসিএস বলেছেন যে, শাওমি মিক্স ফোল্ড ৪ হবে অত্যন্ত স্লিম এবং হালকা। এতে পেরিস্কোপ লেন্স সহ ৫০ মেগাপিক্সেলের কোয়াড-ক্যামেরা সেটআপ থাকতে পারে।

উল্লেখ্য, Xiaomi Mix Flip এবং Xiaomi Mix Fold 4 – উভয়ই Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত হবে বলে শোনা যাচ্ছে। Mix Flip এবং Mix Fold 4-এর অস্তিত্ব সম্পর্কে শাওমি এখনও আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করেনি। তবে অদূর ভবিষ্যতে এগুলির সম্পর্কে আরও জানা যাবে বলে আশা করা হচ্ছে।