Hero Mavrick: ভারতে তৈরি বাইক চালাবে ইংরেজরা! হিরো ম্যাভরিক এবার লঞ্চ হচ্ছে ইংল্যান্ডে

ভারত উপমহাদেশ পেরিয়ে এবার হিরো মোটোকর্প (Hero MotoCorp) পাড়ি জমাতে চলেছে ব্রিটেনের মাটিতে। সেদেশের বাজারে সংস্থার একমাত্র অস্ত্র হচ্ছে ভারতের বাজারে সদ্য লঞ্চ হওয়া সংস্থার…

ভারত উপমহাদেশ পেরিয়ে এবার হিরো মোটোকর্প (Hero MotoCorp) পাড়ি জমাতে চলেছে ব্রিটেনের মাটিতে। সেদেশের বাজারে সংস্থার একমাত্র অস্ত্র হচ্ছে ভারতের বাজারে সদ্য লঞ্চ হওয়া সংস্থার সবচেয়ে দামি মোটরসাইকেল Mavrick 440। স্টাইলিশ ও A2 লাইসেন্স প্রাপ্ত এই রোডস্টার বাইক থ্রিলার রাইডিংয়ের সাথে অপ্রতিদ্বন্দ্বী দাম অফার করে।

ব্রিটেনে প্রথম বাইক হিসেবে Hero আনছে Mavrick 440

ইউনাইটেড কিংডমের বাজারে হিরোর পদার্পণ অতি তাৎপর্যপূর্ণ হবে বলেই মনে করা হচ্ছে। রিপোর্ট মারফত জানা গেছে, MotoGB-র সাথে জোট বেঁধে তারা সে দেশে একটি নেটওয়ার্ক প্রতিষ্ঠা করবে। ব্রিটেন ছাড়া ইউরোপের অন্যান্য বাজারেও তাদের ব্যবসা সম্প্রসারণের লক্ষ্য রয়েছে। তাই MotoGB-র সাথে কৌশলগত চুক্তি এক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করবে বলে ধারণা হিরোর।

5,000 ইউরোর কম দামে ব্রিটেনের বাজারে Mavrick 440 লঞ্চ করতে পারে হিরো। এই প্রতিযোগিতামূলক দাম ইউকে-এর মোটরসাইকেলের বাজারে বাইকটিকে আর পাঁচটি মডেলের থেকে আলাদা করে চিহ্নিত করতে সাহায্য করবে। এবারে হিরো বিদেশের মাটিতে Royal Enfield, Triumph -এর সাথে টক্কর নেবে।

এদিকে A2 লাইসেন্স বিভাগে ব্রিটিশ সরকার মোটরসাইকেলের সর্বোচ্চ আউটপুট 47 বিএইচপি-তে বেঁধে দিয়েছে। সে ক্ষেত্রে Mavrick 440-র কোন সমস্যায় পড়তে হবে না। চালকরাও এতে ভালো পারফর্ম্যান্সের সাথে অর্থ সাশ্রয় করতে পারবেন। এটি Harley-Davidson X440-এর ভিত্তি করে তৈরি। এতে উপস্থিত একটি 440 সিসি সিঙ্গেল পট এয়ার কুল্ড ইঞ্জিন। এডি থেকে সর্বোচ্চ 27 বিএইচপি শক্তি এবং 36 এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সাথে সংযুক্ত স্লিপার ক্লাচ সহ ৬ গতির গিয়ারবক্স।

Hero Mavrick 440-তে গুরুত্বপূর্ণ ফিচার্সের তালিকায় রয়েছে আরামদায়ক রাইডিং পোস্চার, চতুর্দিকে এলইডি লাইটিং, অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ চালিত টার্ন বাই টার্ন নেভিগেশন ইত্যাদি। সম্পূর্ণ মেটাল দ্বারা নির্মিত এর বডি।