মেঘ না চাইতেই জল! রাতারাতি 10% দাম কমে সস্তা হয়ে গেল এই দুই জনপ্রিয় ই-স্কুটার

মার্চের মাঝামাঝিতে এসে ইলেকট্রিক ভেহিকেল স্টার্টআপ কোয়ান্টাম এনার্জি (Quantum Energy) তাদের একজোড়া ইলেকট্রিক স্কুটারে 10 শতাংশ দাম কমানোর কথা ঘোষণা করল। কোম্পানি তাদের Plasma X…

মার্চের মাঝামাঝিতে এসে ইলেকট্রিক ভেহিকেল স্টার্টআপ কোয়ান্টাম এনার্জি (Quantum Energy) তাদের একজোড়া ইলেকট্রিক স্কুটারে 10 শতাংশ দাম কমানোর কথা ঘোষণা করল। কোম্পানি তাদের Plasma X ও XR – এই দুই মডেলে লোভনীয় অফার নিয়ে এসেছে। অফারের বৈধতা 31 মার্চ, 2024 পর্যন্ত। চলুন সংস্থার এই দুই ইলেকট্রিক স্কুটারের দাম কতটা কমলো, জেনে নেওয়া যাক।

ডিসকাউন্ট ধরে Quantum Plasma X ও XR এখন কিনতে খরচ পড়বে যথাক্রমে 1.09 লাখ টাকা ও 89,000 টাকা (এক্স-শোরুম)। যেখানে ডিসকাউন্ট ঘোষণার আগে দাম ছিল 1.20 লাখ টাকা ও 1 লাখ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ বোঝাই যাচ্ছে, চলতি মাসে মডেল দুটি কিনলে পকেটের উপরে বেশ কিছুটা চাপ কম পড়বে। এখন এই ব্যাটারি চালিত স্কুটার দুটির নানান বৈশিষ্ট্য সম্পর্কে চলুন জেনে নিই।

Quantum Plasma X ও XR – ব্যাটারি ও রেঞ্জ

Plasma X ও XR ইলেকট্রিক স্কুটারে উপস্থিত একটি 1,500 ওয়াট মোটর এবং 60 ভোল্ট 50 অ্যাম্পিয়ার আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। Plasma X মডেলটি 0-40 কিমি/ঘন্টার গতিবেগ 7.5 সেকেন্ডে তুলতে সক্ষম। প্রতি ঘন্টায় এর সর্বোচ্চ গতিবেগ 65 কিলোমিটার এবং রেঞ্জ 110 কিলোমিটার।

অন্যদিকে Plasma XR-এ শক্তির উৎস হিসাবে উপস্থিত একটি 1,500 ওয়াট মোটর। যা প্রতি ঘন্টায় 60 কিলোমিটার গতিবেগ অফার করে। সম্পূর্ণ চার্জ থাকলে এটি 100 কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। ইকো এবং স্পোর্টস – এই দুই ড্রাইভ মোড উপলব্ধ রয়েছে এতে। এছাড়া আছে কিলেস স্টার্ট এবং রিভার্স গিয়ার।

উপরিউক্ত এই দুই ই-স্কুটারে উল্লেখযোগ্য ফিচার্স হিসাবে উপস্থিত ফ্রন্ট ও রিয়ার এলইডি লাইট সেটআপ, বিএমএস, অন বোর্ড ইউএসবি চার্জিং, টার্ন বাই টার্ন নেভিগেশন, ব্লুটুথ কানেক্টিভিটি ইত্যাদি। মডেল দুটিতে 5 বছর অথবা 5,000 কিমি (যেটি আগে হবে) ওয়ারেন্টি অফার করছে কোম্পানি। আগ্রহী ক্রেতারা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে টেস্ট রাইড বুক করতে পারবেন।