ব্যবহার করে আরাম পাবেন, Samsung-এর নতুন চমক স্লিম ফোন

স্যামসাং বর্তমানে তাদের Galaxy M-সিরিজের একটি নতুন স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা করছে, যার নাম Samsung Galaxy M55। ফোনটি গত বছর নভেম্বর মাসে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে…

স্যামসাং বর্তমানে তাদের Galaxy M-সিরিজের একটি নতুন স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা করছে, যার নাম Samsung Galaxy M55। ফোনটি গত বছর নভেম্বর মাসে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গিয়েছিল। এই বছর, এটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) কর্তৃপক্ষের ডেটাবেস, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম এবং গুগল প্লে কনসোল (Google Play Console)-এ হাজির হয়েছে। এই লিস্টিংগুলি নির্দেশ করে যে ডিভাইসটির গ্লোবাল মার্কেটে আসতে আর খুব বেশি দিন বাকি নেই। তবে কোনওরকম অনুষ্ঠানিক ঘোষণা আগেই এখন এক সুপরিচিত টিপস্টার সোশ্যাল মিডিয়ায় Samsung Galaxy M55-এর কয়েকটি প্রধান স্পেসিফিকেশন প্রকাশ করেছেন। তার দাবি, এটি M-সিরিজের সবচেয়ে স্লিম মডেল হতে চলেছে। হ্যান্ডসেটটির বিষয়ে আর কি কি জানা গেছে, আসুন দেখে নেওয়া যাক।

Samsung Galaxy M55-এর স্পেসিফিকেশন ও লাইভ ইমেজ প্রকাশ্যে

টিপস্টার মুকুল শর্মা তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেল থেকে একটি পোস্ট করে জানিয়েছেন যে, স্যামসাং গ্যালাক্সি এম55 কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন 1 চিপসেট দ্বারা চালিত হবে এবং 12 জিবি র‍্যাম অফার করবে। এছাড়াও, টিপস্টার দাবি করেছেন যে, ডিভাইসটি ব্র্যান্ডের সবচেয়ে পাতলা এম-সিরিজ ফোন হিসেবে বাজারে আসতে চলেছে। স্যামসাং গ্যালাক্সি এম55 ব্ল্যাক এবং ব্লু ভ্যারিয়েন্টে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। চলতি সপ্তাহের শুরুতে, টিপস্টার গ্যালাক্সি এম55-এর নীল সংস্করণটির ফার্স্ট লুক শেয়ার করেছিলেন। আর এখন, তিনি ডিভাইসটির স্লিম ডিজাইন তুলে ধরতে করতে আরও কয়েকটি ছবি প্রকাশ করেছেন।

এর আগে, গুগল প্লে কনসোল এবং গিকবেঞ্চ ডেটাবেস থেকে জানা গেছে যে, স্যামসাং গ্যালাক্সি এম55-এ স্ন্যাপড্রাগন 7 জেন 1 চিপসেট এবং 8 জিবি র‍্যাম থাকবে। ফোনটি অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক ওয়ান ইউআই 6 কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটির স্ক্রিন ফুলএইচডি+ রেজোলিউশন সমর্থন করবে বলে আশা করা হচ্ছে, তবে এর সঠিক পরিমাপ এখনও জানা যায়নি। এফসিসি সার্টিফিকেশন অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম55 ফোনটি 45 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। গত বছরের স্যামসাং গ্যালাক্সি এম54-এর মতো, এর উত্তরসূরি মডেলটিতেও বড় 6,000 এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকতে পারে।

এছাড়াও মুকুল শর্মার মতে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি Samsung Galaxy M55-এর পাশাপাশি Galaxy M15 মডেলটিকেও এদেশে লঞ্চ করবে। এই ফোনটিতে MediaTek Dimensity 6100+ চিপসেট ও 6,000 এমএএইচ ব্যাটারি রয়েছে এবং এটি ইতিমধ্যেই ইরাকের মার্কেটে উপলব্ধ৷ একই স্পেসিফিকেশনের সাথে ডিভাইসটি ভারতের বাজারে প্রবেশ করবে বলে আশা করা হচ্ছে, খুব সম্ভবত এপ্রিলে।