Bajaj Pulsar 400: ধামাকার জন্য তৈরি তো! প্রকাশ্যে বাজাজ পালসার 400 লঞ্চের তারিখ

গতির সাথে আধুনিক স্টাইল Bajaj Pulsar রেঞ্জের বাইকগুলির অন্যতম আকর্ষণ। আবার ফিচার্সের দিক থেকেও ক্রেতাদের মন জয় করে নিয়েছে। ক্রেতাদের উদ্দীপনায় ভাটা পড়তে দেওয়া যাবে…

গতির সাথে আধুনিক স্টাইল Bajaj Pulsar রেঞ্জের বাইকগুলির অন্যতম আকর্ষণ। আবার ফিচার্সের দিক থেকেও ক্রেতাদের মন জয় করে নিয়েছে। ক্রেতাদের উদ্দীপনায় ভাটা পড়তে দেওয়া যাবে না, তাই প্রায়শই পালসার রেঞ্জে নতুন আপডেট নিয়ে হাজির হয় বাজাজ অটো (Bajaj Auto)। তবে এবারে আর আপডেট নয়, একেবারে নতুন সবচেয়ে বড় ইঞ্জিনের পালসার আনতে চলেছে সংস্থা। এটি হচ্ছে দীর্ঘদিন চর্চার কেন্দ্রবিন্দুতে থাকা Bajaj Pulsar 400। এক সর্বভারতীয় সংবাদ সংস্থার রিপোর্টে দাবি করা হয়েছে, এটি আগামী 3 মে লঞ্চ করতে চলেছে বাজাজ।

Bajaj Pulsar 400 লঞ্চ হবে আগামী 3 মে

উল্লেখ্য, 2001-এ প্রথম লঞ্চ হওয়ার পর থেকে টু হুইলারের বাজারে সংজ্ঞা বদলে দিয়েছিল পালসার। এমনকি মানুষের পছন্দেও এনেছিল নবজাগরণ। ফাঁস হওয়া Pulsar 400-এর ছবি থেকে এখনও পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি। অনুমান করা হচ্ছে, আসন্ন Pulsar 400-তে দেওয়া হতে পারে Pulsar NS200-এর পেরিমিটার ফ্রেম।

দু’চাকায় ডিস্ক ব্রেক এবং ডুয়েল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম সমেত হাজির হবে বাইকটি। পেরিমিটার ফ্রেমের সাথে সংযুক্ত থাকবে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন। আবার Dominar 400-র ইঞ্জিন এতে ব্যবহার করা হবে বলে জল্পনা দানা বেঁধেছে। এটি হচ্ছে পুরনো প্রজন্মের KTM 390 Duke-এর 373 সিসি ইঞ্জিন।

Dominar 400 থেকে 8,800 আরপিএম গতিতে সর্বোচ্চ 39 বিএইচপি শক্তি এবং 6,500 আরপিএম গতিতে 35 এনএম টর্ক পাওয়া যায়। এর সাথে রয়েছে 6-স্পিড গিয়ারবক্স সমেত স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ। নতুন পালসার ছাড়াও বাজাজ সিএনজি চালিত মোটরসাইকেলের উপর কাজ চালাচ্ছে। জানা গেছে, Bajaj Platina-র প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হচ্ছে এটি। এই বছর জুনে লঞ্চ হবে পরিবেশবান্ধব বাইকটি।