Sony Xperia 1 VI: লঞ্চের আগেই সনির নয়া ফোনের ছবি ফাঁস, থাকবে ট্রিপল ক্যামেরা

সনি (Sony) তাদের প্রিমিয়াম Xperia সিরিজের নতুন হ্যান্ডসেট হিসাবে Xperia 1 VI শীঘ্রই লঞ্চ করবে বলে খবর পাওয়া গেছে। এটি প্রচুর আপগ্রেডের সঙ্গে আসবে বলে…

সনি (Sony) তাদের প্রিমিয়াম Xperia সিরিজের নতুন হ্যান্ডসেট হিসাবে Xperia 1 VI শীঘ্রই লঞ্চ করবে বলে খবর পাওয়া গেছে। এটি প্রচুর আপগ্রেডের সঙ্গে আসবে বলে আশা করা হচ্ছে৷ ফোনটি নিয়ে ইতিমধ্যেই নানা তথ্য অনলাইনে ভেসে বেড়াচ্ছে৷ অফিশিয়াল ঘোষণার আগেই এখন Sony Xperia 1 VI-এর ফার্স্ট লুক সামনে এসেছে। যা সমস্ত কোণ থেকে স্পষ্ট ভাবে ডিজাইন তুলে ধরেছে।

ফাঁস হল Sony Xperia 1 VI-এর ডিজাইন

স্বনামধন্য টিপস্টার স্টিভ হেমারস্টোফার (অনলিক্স) সনি এক্সপেরিয়া 1 ভিআই-এর রেন্ডার প্রকাশ করেছেন। ছবি অনুযায়ী, ফোনটির সামগ্রিক ডিজাইন তার পূর্বসূরি মতোই হবে। ডান প্রান্তে ভলিউম রকার এবং পাওয়ার বাটন সহ ফ্ল্যাট ফ্রেম দেখা যাবে। পাওয়ার বাটনটিতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা থাকবে বলেও মনে করা হচ্ছে। আর ডানদিকের নীচের প্রান্তে ডেডিকেটেড ক্যামেরা শাটার বাটন অবস্থান করবে।

সনি এক্সপেরিয়া 1 ভিআই-এর রিয়ার প্যানেলে পিল আকৃতির প্রসারিত ক্যামেরা মডিউল থাকবে, যা পেরিস্কোপ সেন্সর সহ তিনটি জেইস (ZEISS) লেন্স দ্বারা গঠিত হবে। ডিভাইসটির নীচে ইউএসবি-সি পোর্ট ও সিম ট্রে স্লট এবং উপরের প্রান্তে 3.5 মিলিমিটারের হেডফোন জ্যাক দেখা যাবে।

অধিকাংশ লেটেস্ট অ্যান্ড্রয়েড স্মার্টফোনে পাঞ্চ-হোল কাটআউট সহ বেজেল-লেস ডিসপ্লে দেখা গেলেও, সনি এখনও পুরোনো দিনের মতো টপ এবং বটম বেজেলের সাথে ফোন লঞ্চ করে থাকে, যা খুব বেশি চওড়া নয়। Sony Xperia 1 VI-এ 6.5 ইঞ্চির ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। স্মার্টফোনটির পরিমাপ 161.9 x 74.5 x 8.4 মিমি হবে বলে মনে করা হচ্ছে। অর্থাৎ, এটি এক্সপেরিয়া 1 ভি-এর তুলনায় একটু ছোট, চওড়া এবং মোটা হবে। রিপোর্টে আরও বলা হয়েছে, এতে সনির চিরাচরিত 21:9-এর পরিবর্তে 19.5:9-এ অ্যাসপেক্ট রেশিও দেখা যেতে পারে।

উল্লেখ্য, ফাঁস হওয়া রেন্ডারগুলি Sony Xperia 1 VI-এর সম্পর্কে আর কোনও তথ্য প্রকাশ করেনি। তবে সাম্প্রতিক প্রতিবেদনগুলি নির্দেশ দেয় যে, ফোনটিতে 4K-এর পরিবর্তে ডাউনগ্রেড করা 2K রেজোলিউশনের ডিসপ্লে থাকবে। ফাঁস হওয়া মার্কেটিং মেটিরিয়াল থেকে জানা গেছে যে, Sony Xperia 1 VI-এ এক্সমর টি (Exmor T) সেন্সর সহ 48 মেগাপিক্সেলের প্রাইমারি, আল্ট্রা-ওয়াইড এবং পেরিস্কোপ ক্যামেরা থাকবে।