12 বছর পর নাম বদলে গেল, এবার নতুন পরিচয়ে স্মার্টফোন লঞ্চ করবে Huawei

হুয়াওয়ে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ সম্পর্কে গতকাল (15 এপ্রিল) আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে, যার নাম হল Huawei Pura। আসলে তাদের আইকনিক P-সিরিজকে এবার থেকে Huawei…

হুয়াওয়ে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ সম্পর্কে গতকাল (15 এপ্রিল) আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে, যার নাম হল Huawei Pura। আসলে তাদের আইকনিক P-সিরিজকে এবার থেকে Huawei Pura হিসেবে রিব্র্যান্ড করা হবে বলে জানানো হয়েছে। চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি নতুন লাইনআপের প্রথম ফোন হিসেবে Huawei Pura 70-এর আগমন নিশ্চিত করতে সোশ্যাল মিডিয়ায় একটি টিজারও শেয়ার করেছে। পূর্ববর্তী P-সিরিজের ফ্ল্যাগশিপের মতো, নতুন Pura লাইনআপে একাধিক মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। প্রসঙ্গত, Huawei P সিরিজের স্মার্টফোন 2012 সালে প্রথম লঞ্চ হয়েছিল। আর গত বছর উন্মোচিত Huawei P60, Huawei P60 Pro এবং Huawei P60 Art হল P-সিরিগের সর্বশেষ মডেল। চীনা স্মার্টফোন নির্মাতা নতুন সিরিজটির আগমন সর্ম্পকে জানালেও এটি কবে লঞ্চ হবে, সেসম্পর্কে কিছু নিশ্চিত করেনি। তবে কিছু সূত্র মারফৎ এসম্পর্কে ইঙ্গিত পাওয়া গেছে।

Huawei Pura 70 সিরিজ এপ্রিলেই বাজারে পা রাখতে পারে

সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, বেইজিংয়ের বেশ কয়েকটি হুয়াওয়ে-অনুমোদিত এক্সপেরিয়েন্স স্টোর জানিয়েছে যে, হুয়াওয়ে পিউরা 70 সিরিজটি এপ্রিল মাসের মধ্যেই লঞ্চ হতে পারে। আবার বেজিংয়ে এমনই একটি স্টোরের কর্মীর দাবি, হুয়াওয়ে পিউরা 70 সিরিজ 18 এপ্রিল মুক্তি পাবে।

প্রতিবেদন থেকে এও জানা গেছে যে, হোম মার্কেট চীনে ব্লাইন্ড অর্ডারিং ইভেন্টগুলি শুরু করা হয়েছে। যেখানে আগ্রহী ক্রেতারা তাদের ফোন নম্বর সেলস স্টাফদের জমা দিতে পারেন, যাতে কর্মীরা হুয়াওয়ে পিউরা 70 সিরিজ স্টোরে আসা মাত্রই জানাতে পারেন। তবে, তারা সবাই যে ফোন পাবেন, এমনটা নিশ্চিতভাবে বলা যায় না। এটি ইউনিটের সংখ্যা এবং রিজার্ভেশনের ক্রম ওপর নির্ভর করবে।

মনে করা হচ্ছে যে, Huawei Pura 70 সিরিজে চারটি মডেল থাকবে – স্ট্যান্ডার্ড Pura 70, Pura 70 Pro, Pura 70 Pro+ এবং Pura 70 Ultra। সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন ইতিমধ্যেই Pura 70 সিরিজের কালার অপশন, স্টোরেজ এবং মেমরি কনফিগারেশন ফাঁস করেছেন। উল্লেখ্য, নতুন ব্র্যান্ডিং চালু করার কথা জানিয়ে হুয়াওয়ের অফিসিয়াল ভিডিওটি আসন্ন ফোনগুলিতে একটি ত্রিভুজাকার ক্যামেরা মডিউল থাকবে বলে ইঙ্গিত করেছে।