Redmi Note 13 Pro+ World Champions Edition: ফুটবল প্রেমীদের জন্য বিশেষ ফোন লঞ্চ করল রেডমি

আজ অর্থাৎ ৩০শে এপ্রিল Xiaomi তাদের Redmi Note 13 Pro+ ফোনের একটি বিশেষ সংস্করণ ভারতে লঞ্চ করলো। Redmi Note 13 Pro+ World Champions Edition নামের…

আজ অর্থাৎ ৩০শে এপ্রিল Xiaomi তাদের Redmi Note 13 Pro+ ফোনের একটি বিশেষ সংস্করণ ভারতে লঞ্চ করলো। Redmi Note 13 Pro+ World Champions Edition নামের এই স্মার্টফোনটি ‘আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন’ (AFA) -এর সাথে হাত মিলিয়ে নিয়ে আসা হয়েছে। যেকারণে এর রিয়ার প্যানেলের ডিজাইন এই ফুটবল এজেন্সির থিম দ্বারা অনুপ্রাণিত। অর্থাৎ ডিভাইসের পিছনে ব্লু ও হোয়াইট স্ট্রাইপের ডুয়াল-টোন ডিজাইন লক্ষ্যণীয়। নীচে Redmi Note 13 Pro+ World Champions Edition ফোনের দাম, লভ্যতা ও বিশেষত্ব সম্পর্কে বিস্তারে আলোচনা করা হল…

Redmi Note 13 Pro+ World Champions Edition ফোনের দাম ও প্রাপ্যতা

ভারতের বাজারে নয়া রেডমি নোট ১৩ প্রো+ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এডিশন মডেলটি ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে। এর দাম রাখা হয়েছে ৩৭,৯৯৯ টাকা। এই সীমিত সংস্করণের হ্যান্ডসেটটি আগামী ১৫ই মে থেকে শাওমি রিটেল স্টোর ও ওয়েবসাইট (mi.com) সহ ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন এবং ফ্লিপকার্টের মাধ্যমেও বিক্রি হবে।

লঞ্চ অফারের প্রসঙ্গে আসা যাক এবার। যেসকল ক্রেতারা রেডমি নোট ১৩ প্রো+ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এডিশন মডেলটি ICICI ব্যাঙ্কের ক্রেডিট অথবা ডেবিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করে কিনবেন তাদের ৩,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে। অথবা আপনারা ফ্লাট ৩,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস বিকল্পও বেছে নিতে পারবেন। একসাথে দুটি অফারের লাভ ওঠানো যাবে না।

Redmi Note 13 Pro+ World Champions Edition ফোনে নতুন কী দেখা যাবে?

আমরা আগেই বলেছি, রেডমি নোট ১৩ প্রো+ ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এডিশন ফোনের ব্যাক প্যানেলে ব্লু এবং হোয়াইট স্ট্রাইপ যুক্ত অনন্য ডুয়াল-টোন ডিজাইন রয়েছে। দৃশ্যত ফোনের ব্যাক প্যানেলটি আর্জেন্টিনা ফুটবল দলের জার্সির মতো লাগছে। ডিভাইসের পিছনের প্যানেলের উপরি ডান দিকে গোল্ডেন কালারের AFA লোগো এবং রেডমি ব্র্যান্ডিং দেখা গেছে। আবার লোগোর ঠিক পাশেই অর্থাৎ বাম কোণে রয়েছে ক্যামেরা মডিউল। যার মধ্যে অবস্থিত তিনটি কাটআউটই গোল্ডেন কালারের রিং দ্বারা পরিবেষ্টিত।

এটির পিছনের প্যানেলে ঠিক মধ্যিখানে বিশাল ফন্টে “10” সংখ্যা খোদাই করা। ভারতে শাওমি সংস্থার ১০তম বার্ষিকী উপলক্ষে এই নম্বরটি বেছে নেওয়া হয়েছে বলেই মনে হচ্ছে। তবে মজার ব্যাপার হলো, ১০ নম্বর কিন্তু আর্জেন্টিনার বিখ্যাত ফুটবলার লিওনেল আন্দ্রেস মেসি (Lionel Andrés Messi) -এর জার্সি নম্বরও।

এদিকে Redmi Note 13 Pro+ World Champions Edition ফোনের সাথে দেওয়া রিটেল বক্সে গোল্ডেন কালারের AFA লোগো এবং হোয়াইট স্ট্রাইপ যুক্ত একটি ব্লু কালারের চার্জার দেওয়া হয়েছে। যার সাথে একটি ম্যাচিং ব্লু কালারের চার্জিং তারও রয়েছে। হ্যান্ডসেটের সিম ইজেক্টর পিনটি একটি ফুটবলের আকারে এবং মধ্যিখানে AFA লোগো রয়েছে।

Redmi Note 13 Pro+ স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি নোট ১৩ প্রো+ স্মার্টফোনের বিশেষ সংস্করণ ও মূল মডেলের মধ্যে ফিচারগত কোনো পার্থক্য নেই। এতে ৬.৬৭-ইঞ্চির ১.৫কে (২,৭১২ x ১,২২০ পিক্সেল) AMOLED ডিসপ্লে প্যানেল দেখা যাবে। এই ডিসপ্লে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৫০,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও, ১,৯২০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং এবং ১০০% ডিসিআই-পি৩ ওয়াইড কালার গ্যামেট সাপোর্ট করে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ আল্ট্রা চিপসেট রয়েছে, যা মালি-জি৬১০ এমসি৪ জিপিইউ -এর সাথে যুক্ত। ফোনটি সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Redmi Note 13 Pro+ স্মার্টফোনে LED ফ্ল্যাশ সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৬৫ অ্যাপারচার ও ৭পি লেন্স সহ ২০০ মেগাপিক্সেলের Samsung HP3 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। তদুপরি, পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। IP68 রেটিং প্রাপ্ত Redmi Note 13 Pro+ স্মার্টফোনের পরিমাপ ১৬১.৪x৭৪.২x৮.৯ মিমি এবং ওজন ১৯৯/২০৪.৫ গ্রাম।