7 বছর ধরে মিলবে অ্যান্ড্রয়েড আপডেট, Google Pixel 8a ফোনের দাম অবশেষে প্রকাশ্যে

গুগল (Google) এর এ বছরের আই/ও (I/O) বার্ষিক ডেভেলপার কনফারেন্সটি আগামী ১৪ মে থেকে শুরু হবে বলে জানা গেছে। যেখানে মার্কিন সংস্থাটি বহু প্রতীক্ষিত Google…

গুগল (Google) এর এ বছরের আই/ও (I/O) বার্ষিক ডেভেলপার কনফারেন্সটি আগামী ১৪ মে থেকে শুরু হবে বলে জানা গেছে। যেখানে মার্কিন সংস্থাটি বহু প্রতীক্ষিত Google Pixel 8a লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। বিভিন্ন রিপোর্ট আসন্ন স্মার্টফোনটির সম্পর্কে প্রায় সবকিছুই একে একে প্রকাশ করেছে। সম্প্রতি ডিভাইসটির একটি প্রোমোশনাল মেটিরিয়াল ফাঁস হয়েছে। আর এখন, লঞ্চের সপ্তাহ দুয়েক আগে Pixel 8a এর দাম ফাঁস হয়ে গিয়েছে।

ফাঁস হল Google Pixel 8a-এর মূল্য

সম্প্রতি ফাঁস হওয়া সম্পূর্ণ প্রচার সামগ্রী গুগল পিক্সেল ৮এ ফোনটিকে নিয়ে পিক্সেল প্রেমীদের উন্মাদনা আরও বাড়িয়েছে। এর কারণ হল, স্মার্টফোনটি প্রিমিয়াম গ্রেডের পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো মডেলগুলির মতোই সাত বছরের অপারেটিং সিস্টেম আপডেটের জন্য যোগ্য হবে। এটি অডিও ম্যাজিক ইরেজার এবং নাইট সাইট-এর পাশাপাশি লাইভ ট্রান্সলেট এবং সার্কেল টু সার্চের মতো অত্যাধুনিক এআই (AI) ফিচার্সের সাথে আসবে। আসন্ন ডিভাইসটি আইপি৬৭ (IP67) রেটিং, গুগল ওয়ান (Google One) ভিপিএন অফার করবে বলেও নিশ্চিত করা হয়েছে।

তাই, গুগল পিক্সেল ৮এ এর এই সমস্ত ফিচার এবং উল্লেখযোগ্য আপগ্রেডগুলি নির্দেশ করে যে হ্যান্ডসেটটির দামও বৃদ্ধি পাবে৷ এর আগে জানানো হয়েছিল যে আসন্ন পিক্সেল ফোনটি তার পূর্বসূরির তুলনায় ১৮ শতাংশ ব্যয়বহুল হবে। তবে টিপস্টার স্টিভ হ্যামারস্টোফার (ওরফে অনলিক্স) এখন বলেছেন যে, পিক্সেল ৮এ মডেলের বেস ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ৪৯৯ ডলার (প্রায় ৪১,৬৪০ টাকা), আর উচ্চতর ২৫৬ জিবি বিকল্পটি ৫৫৯ ডলার (প্রায় ৪৬,৬৫০ টাকা) পাওয়া যাবে। অর্থাৎ, এটির দাম বর্তমান প্রজন্মের পিক্সেল ৭এ হ্যান্ডসেটের মতোই হবে। এখানে লক্ষণীয় যে, এই মূল্যগুলি মার্কিন বাজারের জন্য এবং এটি দেশভেদে বদলাতে পারে।

যদি, Google Pixel 8a ফোনের এই দামগুলি সত্য বলে প্রমাণিত হয়, তাহলে পিক্সেল অনুরাগীদের জন্য এটি সুখবর হবে। ডিভাইসে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI)-নির্ভর ফিচারের পাশাপাশি ডিসপ্লে, প্রসেসর এবং ব্যাটারি সেগমেন্টে আপগ্রেড মিলবে। Pixel 8a ফোনটি মিন্ট, ব্লু এবং ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে বলেও জানা গেছে।