Vivo Y18 ভারতে ৮ জিবি র‌্যাম সহ লঞ্চ হল, দাম শুরু মাত্র ৮,৯৯৯ টাকা থেকে

আজ ভারতে লঞ্চ হল Vivo Y18 স্মার্টফোন। এর দাম এদেশে ৮,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। এটি বিদ্যমান Vivo Y18e মডেলের একটি উন্নত সংস্করণ হিসাবে এসেছে।…

আজ ভারতে লঞ্চ হল Vivo Y18 স্মার্টফোন। এর দাম এদেশে ৮,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। এটি বিদ্যমান Vivo Y18e মডেলের একটি উন্নত সংস্করণ হিসাবে এসেছে। Y-সিরিজের এই হ্যান্ডসেট ডুয়াল-রিং ডিজাইনের সাথে আত্মপ্রকাশ করেছে। ফিচার হিসাবে Vivo Y18 ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ LCD ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, মিডিয়াটেকের প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট পাওয়া যাবে। আবার এটি এন্ট্রি-লেভেল ফোন হওয়া সত্ত্বেও ৪ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‌্যাম ফিচার সহ এসেছে। চলুন Vivo Y18 স্মার্টফোনের দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে Vivo Y18 স্মার্টফোনের দাম ও লভ্যতা

এদেশের বাজারে ভিভো ওয়াই১৮ স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ৮,৯৯৯ টাকা থেকে। এই দাম এর ৪ জিবি র‌্যাম+৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের। আবার ৪ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ সহ আসা টপ-এন্ড মডেলের দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। এটি স্পেস ব্ল্যাক এবং জেম গ্রিন কালার অপশনে পাওয়া যাবে। আপনারা আজ থেকেই ভিভো ই-স্টোর এর মাধ্যমে ডিভাইসটি কিনতে পারবেন।

Vivo Y18 স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো ওয়াই১৮ স্মার্টফোনে রয়েছে ৬.৫৬-ইঞ্চির এইচডি প্লাস (১৬১২×৭২০ পিক্সেল) এলসিডি টাচস্ক্রিন। এই ডিসপ্লে টিইউভি রাইনল্যান্ড সার্টিফায়েড এবং ২৬৯ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৮৪০ নিট পিক ব্রাইটনেস, ৮৩% NTSC কালার গ্যামেট সাপোর্ট করে। ডিসপ্লেটির ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের এবং এর কাটআউটের মধ্যে এফ/২.০ অ্যাপারচার যুক্ত ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। আবার ডিভাইসের পিছনে একটি এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সমর্থিত ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি VGA লেন্স।

ভালো পারফরম্যান্সের জন্য Vivo Y18 ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর এবং মালি জি৫২ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এটি ৪ জিবি LPDDR4X র‌্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি eMMC 5.1 স্টোরেজ সহ পাওয়া যাবে। ফোনটিতে অতিরিক্তভাবে ৪ জিবি পর্যন্ত এক্সটেন্ডেড র‌্যাম ফিচারও সাপোর্ট করে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ বাড়ানো সম্ভব। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচওএস ১৪ কাস্টম স্কিনে রান করে। আর নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

কানেক্টিভিটি বিকল্প হিসাবে সামিল থাকছে – ডুয়াল সিম স্লট, ৪জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, বেইডু এবং ইউএসবি ২.০ পোর্ট। Vivo Y18 স্মার্টফোনে আছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যদিও রিটেল বক্সে চার্জার অ্যাডাপ্টার অন্তর্ভুক্ত থাকছে না। হ্যান্ডসেটটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP54 রেটিং প্রাপ্ত। এর পরিমাপ ১৬৩.৬৩×৭৫.৫৮×৮.৩৯ মিমি এবং ওজন ১৮৫ গ্রাম।