হাই রিফ্রেশ রেটে গেম খেললেও ফোন থাকবে ঠান্ডা, রিয়েলমির নতুন স্মার্টফোনে বড় চমক

Realme GT Neo 6 ফোনটিকে নিয়ে বেশ কিছু মাস ধরেই প্রযুক্তি মহলে জল্পনা চলছে এবং এটি চলতি সপ্তাহেই বাজারে আসতে চলেছে। লঞ্চের আগে এখন রিয়েলমির…

Realme GT Neo 6 ফোনটিকে নিয়ে বেশ কিছু মাস ধরেই প্রযুক্তি মহলে জল্পনা চলছে এবং এটি চলতি সপ্তাহেই বাজারে আসতে চলেছে। লঞ্চের আগে এখন রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট এবং গ্লোবাল মার্কেটিংয়ের প্রেসিডেন্ট জু কি চেজ তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে Realme GT Neo 6-এর কিছু আকর্ষনীয় পারফরম্যান্স মেট্রিক্স প্রকাশ করেছেন। এই নতুন ফোনটি খুব বেশি গরম না হয়ে ১২০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে অনর অফ কিংস (Honor of Kings) এর মতো একটি গ্রাফিক্স-ডিমান্ডিং গেম পরিচালনা করতে যথেষ্ট সক্ষম বলে জানা গেছে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Realme GT Neo 6 ফোনের সাথে মিলবে চিত্তাকর্ষক গেমিং পারফরম্যান্স

জু কি চেজ তার ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) অ্যাকাউন্ট একটি পোস্ট শেয়ার করে জানিয়েছেন যে, আসন্ন জিটি নিও সিরিজের ফোনটির গেমিং এক্সপেরিয়েন্স এবার খুব আলাদা হতে চলেছে। তিনি দাবি করেছেন যে রিয়েলমি জিটি নিও ৬ ফোনটি কোনও সমস্যা ছাড়াই আল্টিমেট পিকচার কোয়ালিটির সাথে অনর অফ কিংস গেমটি চালাতে সক্ষম। ১২০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে এর গড় ফ্রেম রেট ১২০.১ এবং ফোনটির তাপমাত্রা ৪৩.০ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে, যা এই গেমের ১২০ এফপিএস আউটপুট বিবেচনা করে যুক্তিযুক্তভাবে যথেষ্টই ভাল।

এদিকে, ৬০ এফপিএস সেটিং সহ ফোনটি একই ছবির গুণমান সহ গেম খেলার এক ঘন্টা পরে সামান্য কম ৪২.৫ ডিগ্রিতে পৌঁছেছে বলে জানা গেছে। এক্ষেত্রে গড় ফ্রেম রেট ৫৯.৮৫। জু কি গেমের উন্নত লাইট এবং শ্যাডো এফেক্ট সম্পর্কেও তার পোস্টে কথা বলেছেন। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসরটি প্রকৃতপক্ষে রিয়েল-টাইম হার্ডওয়্যার-অ্যাক্সিলারেটেড রে ট্রেসিং সাপোর্ট করে।

একটি পৃথক ওয়েইবো পোস্টে ভাইস প্রেসিডেন্ট জু কি চেজ আরও উল্লেখ করেছেন যে, ফোনটিতে ১.৫কে রেজোলিউশনে জেনশিন ইমপ্যাক্ট (Genshin Impact) গেমটি খেলা যাবে। Realme GT Neo 6 আগামী ৯ মে লঞ্চ হবে বলে জানা গেছে, যা Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেট দ্বারা চালিত হবে। এই নতুন চিপটি ৩.০ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি কর্টেক্স-এক্স৪ কোর, ২.৮ গিগাহার্টজ গতির চারটি কর্টেক্স-এ৭২০ কোর এবং ২.০ গিগাহার্টজে কাজ করা তিনটি শক্তি-দক্ষ কর্টেক্স-এ৫২০ কোর দ্বারা গঠিত৷ গ্রাফিক্সের জন্য, এতে Adreno 735 জিপিইউ যুক্ত রয়েছে। আর ফোনকে ঠান্ডা রাখতে, Realme GT Neo 6 একটি ১০,০১৪ বর্গ মিলিমিটারের ভেপার কুলিং চেম্বার দ্বারা সজ্জিত।

নতুন চিপের পাশাপাশি, Realme GT Neo 6 ফোনটি একটি অত্যন্ত উজ্জ্বল ৮টি এলটিপিও (8T LTPO) ডিসপ্লে অফার করবে, যা যার ব্রাইটনেস ৬,০০০ নিট পর্যন্ত পৌঁছাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১২০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।