Axon 60: দরকার নেই গাদা টাকা খরচের! এবার 20 হাজারেই পাবেন হুবহু iPhone 15-এর মতো ফোন

প্রিমিয়াম লুক এবং ফিচার অফার করে Apple iPhone স্মার্টফোনের বাজারে একটি নতুন বেঞ্চমার্ক সেট করেছে, যে কারণে অধিকাংশ মানুষই স্টাইল সেগমেন্ট হিসেবে এবং অভিজাত অভিজ্ঞতা…

প্রিমিয়াম লুক এবং ফিচার অফার করে Apple iPhone স্মার্টফোনের বাজারে একটি নতুন বেঞ্চমার্ক সেট করেছে, যে কারণে অধিকাংশ মানুষই স্টাইল সেগমেন্ট হিসেবে এবং অভিজাত অভিজ্ঞতা পেতে হাতে আধখাওয়া আপেলের লোগোযুক্ত হ্যান্ডসেট রাখতে চান। কিন্তু চড়া দামের জন্য সেই ইচ্ছে সবাই পূরণ করতে পারেননা। সেক্ষেত্রে অন্যান্য অনেক কোম্পানিই এই ধরণের ইউজারদের কথা ভেবে কম দামে আইফোনের মতো দেখতে ডিভাইস অফার করে, যাতে দুধের স্বাদ কার্যত ঘোলে মেটে – সম্প্রতি ঠিক যেমনটা করেছে ZTE। প্রসিদ্ধ চীনা প্রযুক্তি সংস্থাটি সবেমাত্র ZTE Axon 60 সিরিজ বাজারে এনেছে।

জেডটিই-র নতুন অ্যাক্সন স্মার্টফোন লাইনআপে দু-দুটি আইফোন সদৃশ সস্তা স্মার্টফোন অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে ZTE Axon 60 এবং Axon 60 Lite দুটি ফোনই লেটেস্ট iPhone 15 Pro মডেলের অনুরূপ ডিজাইন বহন করে। এগুলির ফিচারও আইফোনের মতো অনুভূতি দেবে। চলুন, এখন ZTE Axon 60 এবং Axon 60 Lite-এর ফিচার, স্পেসিফিকেশন ও দাম সম্পর্কে জেনে নিই।

ZTE Axon 60 এবং Axon 60 Lite-এর স্পেসিফিকেশন

জেডটিই অ্যাক্সন ৬০ সিরিজের দুটি স্মার্টফোনই হুবহু আইফোনের মতো ডায়নামিক আইল্যান্ড, পাঞ্চ-হোল কাটআউট বিশিষ্ট ডিজাইন এবং ব্যাক প্যানেলে ক্যামেরা আইল্যান্ডের সাথে এসেছে। ফোনগুলির ফ্রেম খুবই ফ্ল্যাট এবং এগুলিতে রয়েছে লাল রঙের পাওয়ার বাটন যাতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। এক্ষেত্রে ZTE Axon 60 মডেলে ৬.৭২-ইঞ্চি ফুল-এইচডি+ ডিসপ্লে রয়েছে, যেখানে Lite মডেলটিতে আছে এইচডি+ রেজোলিউশনবিশিষ্ট ৬.৬-ইঞ্চি ডিসপ্লে; উভয়েরই স্ক্রিন রিফ্রেশ রেট ৯০ হার্টজ।

এদিকে পারফরম্যান্সের জন্য ZTE Axon 60 এবং Axon 60 Lite-এ যথাক্রমে ইউনিসক টি৬১৬ এবং ইউনিসক টি৬০৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে পাওয়ার ব্যাকআপের জন্য আছে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া ফটোগ্রাফির জন্য দুটি ফোনই ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সিস্টেম অফার করে। তবে প্রথম মডেলটিতে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে, আর দ্বিতীয়টিতে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

ZTE Axon 60 এবং Axon 60 Lite-এর দাম

এই মুহূর্তে মেক্সিকোতে নতুন জেডটিই অ্যাক্সন ৬০ লাইনআপ লঞ্চ হয়েছে। এর মধ্যে ZTE Axon 60-এর দাম রাখা হয়েছে ৩,৬৯৯ মেক্সিকান পেসো (প্রায় ১৮,২০০ টাকা) এবং Axon 60 Lite ফোনটির মূল্য ২,৯৯৯ মেক্সিকান পেসো (প্রায় ১৪,৭৫০ টাকা)। ফোনগুলি গোল্ড, পার্পল, ব্ল্যাক ও ব্লু কালার ভ্যারিয়েন্টে এসেছে। তবে ভারতে এগুলি কবে থেকে এবং কীভাবে কেনা যাবে সে বিষয়ে কোনো স্পষ্টতা নেই।