অবশেষে সব ঝামেলা থেকে মুক্তি, এবার এক ফোনেই 120W চার্জিং ও 6000mah ব্যাটারি

iQOO 13 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি চলতি বছরের চতুর্থ ত্রৈমাসিকে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। যেহেতু লঞ্চ হতে এখনও বেশ কিছুমাস বাকি রয়েছে, তাই ডিভাইসগুলি সম্পর্কে…

iQOO 13 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি চলতি বছরের চতুর্থ ত্রৈমাসিকে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। যেহেতু লঞ্চ হতে এখনও বেশ কিছুমাস বাকি রয়েছে, তাই ডিভাইসগুলি সম্পর্কে এখনও অনেক তথ্যই উপলব্ধ নেই। তবে সম্প্রতি হ্যান্ডসেটগুলির সম্পর্কে কিছু প্রাথমিক বিবরণ সামনে আসতে শুরু করেছে। আর এখন সুপরিচিত এক টিপস্টার সোশ্যাল মিডিয়ায় স্ট্যান্ডার্ড iQOO 13 মডেলটির চার্জিং এবং ব্যাটারির ক্ষমতা সম্পর্কে বিশদ তথ্য শেয়ার করেছেন৷ চলুন এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল iQOO 13 ফোনের চার্জিং স্পিড এবং ব্যাটারির ক্ষমতা

টিপস্টার তার একটি ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, আইকো ১৩ বিশাল ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে আসবে, যা ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে। আসন্ন ডিভাইসটির ব্যাটারির ক্ষমতা পূর্বসূরি আইকো ১২ ফোনের ব্যাটারির তুলনায় ১,০০০ এমএএইচ বেশি হলেও, এর চার্জিং স্পিড একই থাকবে। টিপস্টার তার লেটেস্ট পোস্টে যদিও এগুলি ছাড়া আর কোনও তথ্য প্রদান করেননি। তবে, তিনি এর আগে জানিয়েছিলেন যে, ফোনটি আসন্ন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে কাস্টম ওরিয়ন সিপিইউ কোর এবং উন্নত এআই (AI) ক্ষমতার জন্য একটি উন্নত এনপিইউ যুক্ত থাকবে।

এছাড়া, আইকো ১৩ স্ট্যান্ডার্ড এবং প্রো ভ্যারিয়েন্টে আসবে বলে আশা করা হচ্ছে। স্ট্যান্ডার্ড মডেলটিতে ফ্ল্যাট ডিসপ্লে সহ ১.৫কে রেজোলিউশন রয়েছে বলে শোনা যাচ্ছে, অন্যদিকে আইকো ১৩ প্রো ভ্যারিয়েন্টে উচ্চতর ২কে রেজোলিউশনের সাথে কার্ভড ডিসপ্লে থাকতে পারে। এটি আইকো ১২ লাইনআপের ডিসপ্লে সেটআপের মতোই, অর্থাৎ এই ক্ষেত্রে কোনও বড় পরিবর্তনের সম্ভাবনা নেই। এছাড়াও জানা গেছে যে, উভয় মডেলই স্যামসাং এবং দেশীয় চীনা ডিসপ্লে নির্মাতাদের (সম্ভবত BOE) toiri ডিসপ্লে ব্যবহার করা হতে পারে।

যদিও, এখনও টিপস্টারের এই ওয়েইবো পোস্টগুলিতে iQOO 13 সিরিজের লঞ্চের সময়সীমা সম্পর্কে কোনও নির্দিষ্ট উল্লেখ নেই, তবে অক্টোবরে Snapdragon 8 Gen 4 প্রসেসরের সম্ভাব্য লঞ্চের আগে এই স্মার্টফোন সিরিজটির আত্মপ্রকাশের সম্ভাবনা কম বলেই মনে হচ্ছে।