জনপ্রিয় 5G ফোনের 4G ভার্সন আনছে Vivo, সস্তায় মিলবে বিশাল ব্যাটারি ও হাই-স্পিড চার্জিং

5G কানেক্টিভিটি যুক্ত Vivo Y28 স্মার্টফোনটিকে চলতি বছর জানুয়ারির শুরুতে ভারতের বাজারে লঞ্চ করেছিল ভিভো। আর এখন, ব্র্যান্ডটি ডিভাইসটির 4G ভ্যারিয়েন্টে কাজ করছে বলে জানা…

5G কানেক্টিভিটি যুক্ত Vivo Y28 স্মার্টফোনটিকে চলতি বছর জানুয়ারির শুরুতে ভারতের বাজারে লঞ্চ করেছিল ভিভো। আর এখন, ব্র্যান্ডটি ডিভাইসটির 4G ভ্যারিয়েন্টে কাজ করছে বলে জানা গেছে। গত মাসে, আসন্ন ফোনটি ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) এবং ইন্দোনেশিয়া টেলিকম (Indonesia Telecom) সার্টিফিকেশন ওয়েবসাইটে হাজির হয়েছিল। আর এখন একই মডেল নম্বর সহ এটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। কি কি তথ্য উঠে এসেছে এই লিস্টিং থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Vivo Y28 (4G) পেল FCC সার্টিফিকেশন

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন ওয়েবসাইটে, ভিভো ওয়াই২৮ (৪জি) ফোনটি V2352 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। এটি প্রকাশ করেছে যে, স্মার্টফোনটি বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে আসবে। তবে, এটিকে শেলের টিপিক্যাল ভ্যালু বা বিজ্ঞাপিত ক্ষমতা বলে মনে করা হচ্ছে, কেননা ব্যাটারির সর্বনিম্ন ক্ষমতা ৫,৮৭০ এমএএইচ। ব্যাটারিটি BA45 মডেল নম্বর বহন করে।

এছাড়াও, এফসিসি সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে ভিভো ওয়াই২৮ (৪জি) V4440L0A0-US মডেল নম্বর সহ একটি চার্জার দিয়ে পরীক্ষা করা হয়েছিল। এটি নির্দেশ দেয় যে, ডিভাইসটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও, স্মার্টফোনটির ফার্মওয়্যার সংস্করণ PD2365F_EX_A_14.0.5.3.W30 বলে জানা গেছে, যা ইঙ্গিত করে যে ভিভো ওয়াই২৮ (৪জি) অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে। আসন্ন ডিভাইসটি ওয়াইফাই, ব্লুটুথ এবং এলটিই সাপোর্ট করবে বলেও জানা গেছে।

তবে এগুলি ছাড়া, Vivo Y28 (4G) ফোনের বাকি স্পেসিফিকেশনগুলি এখনও অজানাই রয়েছে। শোনা যাচ্ছে এটি তার 5G ভ্যারিয়েন্টের তুলনায় কিছুটা ভিন্ন হতে পারে। প্রসঙ্গত, Vivo Y28 (5G) হ্যান্ডসেটে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে। এটি MediaTek Dimensity 6020 চিপসেটে চলে এবং এতে ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট বিদ্যমান। ফটোগ্রাফির জন্য, স্মার্টফোনটির রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স অবস্থান করছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে।