Hardik Pandya: অনিশ্চিত হার্দিকের অধিনায়কত্বের ভাড়, রোহিত, স্কাই আর বুমরাহর মধ্যে হল আলাদা করে মিটিং

হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya)অধিনায়কত্বে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭তম (IPL 2024) আসর অনেকটাই খারাপ কাটছে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)। ইতিমধ্যেই প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে…

হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya)অধিনায়কত্বে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭তম (IPL 2024) আসর অনেকটাই খারাপ কাটছে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians)। ইতিমধ্যেই প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে দলটি। এই সেই মুম্বাই ইন্ডিয়ান্স যারা পাঁচবার লিগে চ্যাম্পিয়ন হয়েছে, কিন্তু হার্দিকের নতুন নেতৃত্বে দল খারাপ হয়ে গেছে। এমন পরিস্থিতিতে হার্দিক পান্ডিয়াকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। চলতি মরসুমে শুধু দলের পারফরম্যান্সই খারাপ নয়, ড্রেসিংরুমেও মতপার্থক্যের খবর সামনে এসেছে।

এছাড়াও রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরাহ এবং সূর্যকুমার যাদবের মতো মুম্বাই ইন্ডিয়ান্সের সিনিয়র খেলোয়াড়দের মধ্যে একটি বৈঠকও হয়েছে। রিপোর্ট অনুযায়ী, এই বৈঠকে খেলোয়াড়রা পরাজয়ের আসল কারণ কী তা নিয়ে তাদের মতামত প্রকাশ করেছেন। এছাড়াও প্রত্যেক খেলোয়াড়কে নিয়ে আলাদা আলাদা মিটিং করা হয়েছে।

হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বের কারণেই মুম্বই ইন্ডিয়ান্স দলের মনোবল তলানিতে গিয়ে ঠেকেছে। গত ১০ বছর ধরে রোহিত শর্মার অধিনায়কত্বে যারা খেলছেন, তাদের কাছে নতুন অধিনায়কের আগমন নিয়ে সমস্যা হওয়াটাই স্বাভাবিক ছিল। মুম্বই ইন্ডিয়ান্সের এক কর্মকর্তা দলের বাজে পারফরম্যান্সের জন্য দলের পরিবর্তনকে দায়ী করেছেন। তিনি বলেন, কোনো দলে নেতৃত্ব পরিবর্তন হলে এটা একটা কমন সমস্যা।

এছাড়া হার্দিক পান্ডিয়া ও তিলক বর্মার ঘটনাও দলের পরিবেশ নষ্ট করেছে। হার্দিক প্রকাশ্যে তিলক বর্মার সমালোচনা করেছিলেন, যার ফলে ড্রেসিংরুমে দুজনের মধ্যে তর্ক হয়েছিল বলে জানা গেছে। চলতি মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তিলক বর্মা। দলটির পারফরম্যান্সের কথা বললে, তারা বর্তমানে পয়েন্ট টেবিলের নবম স্থানে রয়েছে।