2025 পর্যন্ত অপেক্ষা করতে হবে না, Oppo এই বছরেই বিরাট চমক আনতে চলেছে

ওপ্পো এবছরের জানুয়ারিতে তাদের ফ্ল্যাগশিপ Find সিরিজের অধীনে Oppo Find X7 এবং Oppo Find X7 Ultra স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। কোম্পানিটি মার্চের শেষের দিকে Oppo Find…

ওপ্পো এবছরের জানুয়ারিতে তাদের ফ্ল্যাগশিপ Find সিরিজের অধীনে Oppo Find X7 এবং Oppo Find X7 Ultra স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। কোম্পানিটি মার্চের শেষের দিকে Oppo Find X7 Ultra ফোনের একটি Satellite Communication Edition প্রকাশ করেছে, যেটিতে স্যাটেলাইট যোগাযোগের সুবিধা ছাড়া অন্যান্য স্পেসিফিকেশনগুলি অপরিবর্তিত রয়েছে৷ ওপ্পো বর্তমানে Find X7 সিরিজের উত্তরসূরিগুলির ওপর কাজ করছে বলে জানা গেছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার Oppo Find X8 সিরিজের লঞ্চের টাইমলাইন প্রকাশ করেছেন। আগামী কয়েক মাসের মধ্যেই এই লাইনআপটি বাজারে উন্মোচিত হবে। আসুন তাহলে Oppo Find X8 সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য উঠে এসেছে, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Oppo Find X8 সিরিজের সম্ভাব্য লঞ্চ টাইমলাইন

নির্ভরযোগ্য টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজের বিকাশের গতি বাড়িয়েছে সংস্থা। তিনি এরসাথে এও বলেন যে কোম্পানি চলতি বছরের চতুর্থ ত্রৈমাসিকে ওপ্পো ফাইন্ড এক্স৮ সিরিজটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করতে পারে।

আগের একটি রিপোর্ট অনুসারে, স্ট্যান্ডার্ড ওপ্পো ফাইন্ড এক্স৮ মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি সিরিজের ফ্ল্যাগশিপ প্রসেসর ব্যবহার করে হতে পারে। আর অন্যদিকে, আল্ট্রা মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসরের সাথে আসবে, যা ফাইন্ড এক্স৭ সিরিজের মতো হবে। পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ চিপগুলির পাশাপাশি, ফাইন্ড এস৮ আল্ট্রা একটি আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করতে পারে। তবে, ওপ্পো ফাইন্ড এক্স৮ মডেলে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান।

যদি সাম্প্রতিক তথ্যটি সত্য হয়, তাহলে Oppo Find X8 সিরিজটি একই লঞ্চ টাইমলাইনে বাজারে এসে Xiaomi 15 সিরিজের সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। আবার ওয়ানপ্লাস ১৩ ফোনটিও একই সময়ে বাজারে আসবে বলে মনে করা হচ্ছে। এর আগে মনে করা হচ্ছিল যে, Qualcomm Snapdragon 8 Gen 4 প্রসেসরের সাথে অক্টোবরের মাঝামাঝিতে লঞ্চ হতে চলা প্রথম স্মার্টফোনটি আবারও শাওমি ফ্ল্যাগশিপ হবে। কিন্তু এখন যেহেতু পরবর্তী ওপ্পো ফ্ল্যাগশিপটি একই সময় নাগাদ বাজারে আসবে বলে মনে করা হচ্ছে, তাই প্রথম Snapdragon 8 Gen 4-চালিত ফোনটি কোন ব্র্যান্ড লঞ্চ করবে, সেটাই এখন দেখার।

তা সত্ত্বেও টিপস্টার যোগেশ ব্রারের মতে, স্ন্যাপড্রাগন ফ্ল্যাগশিপ চিপের এক্সক্লুসিভ প্রথম লঞ্চের ক্ষেত্রে শাওমির দিকেই পাল্লা ভারী৷ উল্লেখ্য, কোয়ালকমের এই আসন্ন ফ্ল্যাগশিপ চিপসেটে ২+৬ আর্কিটেকচার সহ কোম্পানির সেলফ-ডেভেলপ করা ওরিয়ন সিপিইউ কোরগুলি যুক্ত থাকবে। যদিও এই মুহুর্তে ফোন বা চিপ সম্পর্কে খুব বেশি তথ্য উপলব্ধ নেই।