এবার সবচেয়ে বড় ক্যামেরা যুক্ত স্মার্টফোন আনতে পারে Xiaomi, ফিচার্স শুনবেন

আসন্ন Qualcomm Snapdragon 8 Gen 4 ফ্ল্যাগশিপ প্রসেসরের সাথে প্রথম স্মার্টফোন হিসেবে সম্ভবত Xiaomi 15 সিরিজটি বাজারে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে৷ চলতি বছরের শেষের…

আসন্ন Qualcomm Snapdragon 8 Gen 4 ফ্ল্যাগশিপ প্রসেসরের সাথে প্রথম স্মার্টফোন হিসেবে সম্ভবত Xiaomi 15 সিরিজটি বাজারে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে৷ চলতি বছরের শেষের দিকে কোয়ালকমের পরবর্তী প্রজন্মের প্রসেসরটি বাজারে আসার কিছুদিনের মধ্যেই এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন লাইনআপটি চীনা বাজারে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার উচ্চতর Xiaomi 15 Pro মডেলটির ক্যামেরা সিস্টেম সম্পর্কে কিছু তথ্য শেয়ার করেছেন। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

সামনে এল Xiaomi 15 Pro ফোনের ক্যামেরা স্পেসিফিকেশন

বর্তমান প্রজন্মের শাওমি ১৪ সিরিজের ক্যামেরা আইল্যান্ডের ভিতরে ফ্ল্যাশ মডিউল রয়েছে, তবে ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, আসন্ন শাওমি ১৫ প্রো ফ্ল্যাগশিপের ক্ষেত্রে এমনটা নাও হতে পারে। টিপস্টারের মতে, ফ্ল্যাশ মডিউলটি ক্যামেরা আইল্যান্ডের বাইরে স্থাপন করা হবে। আসন্ন ফ্ল্যাগশিপে আগের তুলনায় আরও বড় সেন্সর অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, শাওমি ১৪ প্রো ফোনের ক্যামেরা সিস্টেমে তিনটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে, এগুলি হল – ওমনিভিশন লাইট হান্টার ৯০০ প্রাইমারি ক্যামেরা (১/১.৩১ ইঞ্চি), একটি স্যামসাং জেএন১ (১/২.৭৬ ইঞ্চি) ৭৫ মিলিমিটারের টেলিফটো লেন্স, যা ১০ সেন্টিমিটারের কাছাকাছি থাকা বস্তুতে ফোকাস করে এবং একটি ১৪ মিলিমিটারের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। টিপস্টার বলেছেন যে শাওমি ১৫ প্রো স্যামসাং জেএন১ সেন্সর ব্যবহার করবে না। এটি সম্ভবত একটি সামান্য বড় সেন্সর দ্বারা প্রতিস্থাপিত হবে। যদিও ক্যামেরা মডিউলের আকৃতি এবং পজিশনিং একই থাকবে বলে জানা গেছে। তবে বড় সেন্সর থাকলে ক্যামেরা আইল্যান্ডটি আগের মডেলের চেয়ে আরেকটু বেশি বাইরের দিকে উঁচু হয়ে থাকতে পারে।

এছাড়া Xiaomi 15 Pro মডেলের একটি প্রাথমিক প্রোটোটাইপ অনুসারে, এই ফোনে টেলিফোটো ক্যামরাটি আল্ট্রা ফ্ল্যাগশিপ, অর্থাৎ Xiaomi 14 Ultra ফোনের মতো পেরিস্কোপ প্রযুক্তি ব্যবহার করতে পারে। Xiaomi 15 Pro মডেলে ২কে রেজোলিউশনের মাইক্রো-কার্ভড স্ক্রিন থাকবে বলেও শোনা যাচ্ছে, যা Xiaomi 14 Pro ফোনের অনুরূপ।

জানিয়ে রাখি, পূর্বসূরি Xiaomi 14 Pro মডেলে Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেটটি ব্যবহার করা হয়েছে। এতে ৬.৭৩ ইঞ্চির সামান্য কার্ভড ২কে প্যানেল রয়েছে, যা ৩০০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 14 Pro মডেলে ১২০ ওয়াট চার্জিং সাপোর্ট এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান। Xiaomi 15 সিরিজটি কোয়ালকমের নতুন প্রসেসরটি বাজারে আসার পরেই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। Snapdragon 8 Gen 4 এবছর অক্টোবরে আয়োজিত স্ন্যাপড্রাগন সামিটে অনুষ্ঠিত হতে পারে।