Nokia: নোকিয়ার ফোন নিয়ে আবার সেই চেনা উন্মাদনা, মাত্র দু’দিনেই মাল আউট অফ স্টক!

নোকিয়া তাদের ২৫ তম বার্ষিকী উদযাপন করতে গত সপ্তাহে তাদের ক্লাসিক Nokia 3210 ফোনটি বাজারে ফিরিয়ে এনেছে। এটি চীন সহ গ্লোবাল মার্কেটে প্রকাশ করা হয়…

নোকিয়া তাদের ২৫ তম বার্ষিকী উদযাপন করতে গত সপ্তাহে তাদের ক্লাসিক Nokia 3210 ফোনটি বাজারে ফিরিয়ে এনেছে। এটি চীন সহ গ্লোবাল মার্কেটে প্রকাশ করা হয় এবং লঞ্চের পরই এই ফিচার ফোনটি চীনা গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়তা লাভ করেছে বলে শোনা যাচ্ছে। চীনে গত ৮ মে মাত্র ৩৪৯ ইউয়ান (প্রায় ৪,০৩০ টাকা) মূল্যে Nokia 3210 ফোনটির বিক্রি শুরু হয়। আর এখন ফিনল্যান্ড-ভিত্তিক ব্র্যান্ডটি এই বিষয়টি নিশ্চিত করে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে যে, সেল শুরু হওয়ার মাত্র দুই দিনের মধ্যেই Nokia 3210 হ্যান্ডসেটের তিনটি রঙই (ব্ল্যাক, ব্লু এবং গোল্ড) সম্পূর্ণ বিক্রি হয়ে গেছে। ফলে কোম্পানি জোরকদমে এটির নতুন স্টক বাজারে আনার জন্য জোরকদমে কাজ করছে।

Nokia 3210 ফোনের স্টক শেষ মাত্র দুদিনে

নোকিয়া তাদের অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং সাইট) হ্যান্ডেলে নোকিয়া ৩২১০ ফোনের সম্পূর্ণ স্টক দুদিনে শেষ হয়ে যাওয়ার কথা জানানোর পাশাপাশি, অনুরাগীদের আশ্বস্ত করেছে যে তাদের ফ্যাক্টরিগুলি গ্রাহকদের চাহিদা মেটাতে সম্পূর্ণ ক্ষমতায় কাজ করছে এবং ৩১ মে, রাত ৮ টার (স্থানীয় সময়) মধ্যে আবার এর স্টক পূর্ণ করা হবে।

উল্লেখযোগ্যভাবে, Nokia 3210 4G তার পূর্বসূরির আইকনিক ডিজাইন ধরে রাখলেও, এতে কিছু আধুনিক আপগ্রেড রয়েছে। যেমন এটি ৪জি কানেক্টিভিটি, একটি ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং শুধুমাত্র চীনের ইউজারদের জন্য অ্যালিপে (Alipay) মোবাইল পেমেন্ট ফিচারটি সাপোর্ট করে।

জানিয়ে রাখি, যারা Nokia 3210 4G কিনে উঠতে পারেননি বা আরও উপযোগী বিকল্প খুঁজছেন তাদের জন্য, নোকিয়া তাদের সম্প্রতি লঞ্চ হওয়া Nokia 220 4G ফোনটি সুপারিশ করে। এই ফোনটি চীনে ২৯৯ ইউয়ান (প্রায় ৩,৫২০ টাকা)-এর থেকেও কম মূল্যে পাওয়া যায়। এতে বড় ২.৮ ইঞ্চির স্ক্রিন সহ শক্তিশালী ও বর্গাকার ডিজাইন দেখা যায়। একটি নির্ভরযোগ্য ব্যাকআপ ফোন হিসাবে, Nokia 220 4G দীর্ঘস্থায়ী ১,৪৫০ এমএএইচ ব্যাটারি এবং সুবিধাজনক টাইপ-সি চার্জিং পোর্ট অফার করে। এতে ইউজার-ফ্রেন্ডলি বড় ফন্ট বাটন এবং অর্থপ্রদানের জন্য কিউআর (QR) কোড সাপোর্ট অন্তর্ভুক্ত রয়েছে।

এছাড়া, Nokia 220 4G ডুয়েল সিম সাপোর্ট করে। ফোনটি চায়না মোবাইল, চায়না ইউনিকম, চায়না টেলিকম এবং রেডিও অ্যান্ড টেলিভিশন 4G নেটওয়ার্কের মতো প্রধান চীনা টেলিকমের সাথে কম্প্যাটিবল। এছাড়াও নোকিয়ার নতুন ফিচার ফোনটিতে ভিওএলটিই হাই-ডেফিনিশন ভয়েস কলের জন্য সাপোর্ট রয়েছে।