সস্তায় পাওয়া যাচ্ছে JioPhone Prima 4G ফোন, কেনার আগে দেখে নিন এর রিচার্জ প্ল্যানের লিস্ট

ভারতের বাজার মাতাতে Reliance Jio, বেশ কয়েক সপ্তাহ আগে অনুষ্ঠিত IMC (ইন্ডিয়া মোবাইল কংগ্রেস) 2023 ইভেন্টে তার লেটেস্ট ফোন JioPhone Prima 4G লঞ্চ করেছিল। সুবিধার ব্যাপার এটাই যে এই ফোনের দাম ৩,৯৯৯ টাকা হলেও, এখন Amazon India এতে ৩৫% ডিসকাউন্ট দিচ্ছে। ফলত, ফোনটি এখন ২,৫৯৯ টাকায় পাওয়া যাবে। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে JioPhone Prima 4G কিনতে চান, তাহলে আপনার এই ফোনের জন্য বিশেষভাবে উপলব্ধ Jio প্ল্যানগুলি সম্পর্কে জেনে নেওয়াটা দরকার। এতে করে ফোনটি কেনা কতটা ফায়দামন্দ হবে, সেই সিদ্ধান্ত আপনি আগেভাগেই নিতে পারবেন। এই প্রসঙ্গে বলে রাখি, বর্তমানে ফোনটির জন্য মোট সাতটি JioPhone Prima 4G প্রিপেইড প্ল্যান উপলব্ধ রয়েছে, যাদের দাম যথাক্রমে ৭৫ টাকা, ৯১ টাকা, ১২৫ টাকা, ১৫২ টাকা, ১৮৬ টাকা, ২২৩ টাকা এবং ৮৯৫ টাকা৷ এই প্রতিবেদনে আমরা উল্লিখিত সাতটি প্ল্যানেরই সুবিধা সম্পর্কে কথা বলব৷

JioPhone Prima 4G ফোন কিনলে ব্যবহার করা যাবে এই সাতটি প্ল্যান

  • ৭৫ টাকার প্ল্যান: জিওফোন প্রাইমারি ৪জি-র ৭৫ টাকার প্ল্যানটি ২৩ দিনের বৈধতা বহন করে। এটি বেছে নিলে ১০০ এমবি দৈনিক ডেটা, ২০০ এমবি এক্সট্রা ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং ৫০টি এসএমএসের সুবিধা পাবেন গ্রাহকরা। সাথে থাকবে জিওটিভি (JioTV), জিওসিনেমা (JioCinema) এবং জিওক্লাউড (JioCloud)-এর মতো প্ল্যাটফর্মের কম্প্লিমেন্টরি অ্যাক্সেসও।
  • ৯১ টাকার প্ল্যান: তালিকার এই দ্বিতীয় প্ল্যানটি ২৮ দিনের বৈধতার সাথে আসে এবং এটিও ১০০ এমবি দৈনিক ডেটা, ২০০ এমবি এক্সট্রা ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, ৫০টি এসএমএসের সুবিধা অফার করে। আবার এতেও জিওটিভি, জিওসিনেমা এবং জিওক্লাউডের কম্প্লিমেন্টরি অ্যাক্সেস মিলবে।
  • ১২৫ টাকার প্ল্যান: এই প্ল্যানের বৈধতা ২৩ দিন – এটি ০.৫ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং ৩০০টি এসএমএসের সাথে জিওটিভি, জিওসিনেমা, জিওক্লাউডের কম্প্লিমেন্টরি অ্যাক্সেস অফার করে।
  • ১৫২ টাকার প্ল্যান: এটি রিচার্জ করলে জিওফোন প্রাইমারি ৪জির ব্যবহারকারীরা ০.৫ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, ৩০০টি এসএমএসের মতো বেসিক বেনিফিট পাবেন। মিলবে জিওটিভি, জিওসিনেমা, জিওক্লাউডের কম্প্লিমেন্টরি অ্যাক্সেসও। এর বৈধতা ২৮ দিন।
  • ১৮৬ টাকার প্ল্যান: ২৮ দিনের বৈধতা বিশিষ্ট এই প্ল্যানে প্রতিদিন ১ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০টি করে এসএমএস ব্যবহারের সুবিধা পাওয়া যায়৷ এছাড়া এটি জিওটিভি, জিওসিনেমা, জিওক্লাউড ইত্যাদির কম্প্লিমেন্টরি অ্যাক্সেস প্রদান করে।
  • ২২৩ টাকার প্ল্যান: এই প্ল্যানের বৈধতা ২৮ দিন। এতে পাওয়া যাবে ২ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, রোজ ১০০টি করে এসএমএস ব্যবহারের মতো বিকল্প এবং কম্প্লিমেন্টরি জিও অ্যাপের অ্যাক্সেস।
  • ৮৯৫ টাকার প্ল্যান: এটি কোম্পানির দীর্ঘমেয়াদী প্ল্যান। এতে মোট ৩৩৬ দিনের বৈধতায় প্রতিদিন ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ৫০টি করে এসএমএসের বেনিফিট উপলব্ধ। এটিও জিওটিভি, জিওসিনেমা, জিওক্লাউড ইত্যাদির কম্প্লিমেন্টরি অ্যাক্সেস দেয়।