AI খুঁজে দেবে সবকিছু! নতুন আপডেট এনে ফোনকে সত্যিই স্মার্ট করে দিল Samsung

স্যামসাং (Samsung) বিগত কয়েকদিন ধরে ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং তাদের নিজ দেশ দক্ষিণ কোরিয়ায় Galaxy S21 সিরিজের ডিভাইসগুলির জন্য OneUI 6.1 আপডেট রোল আউট করেছে।…

স্যামসাং (Samsung) বিগত কয়েকদিন ধরে ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং তাদের নিজ দেশ দক্ষিণ কোরিয়ায় Galaxy S21 সিরিজের ডিভাইসগুলির জন্য OneUI 6.1 আপডেট রোল আউট করেছে। আর এখন কোম্পানি ভারতের Galaxy S21 ব্যবহারকারীদের জন্য এই আপডেটটি প্রকাশ করেছে। এই আপডেট বেশ কিছু পরিবর্তন নিয়ে এসেছে, তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হল এই আপডেটের সাথে ২০২১ সালের গোড়ার দিকের বাজারে লঞ্চ হওয়া ডিভাইসগুলিতে কোম্পানির সম্প্রতি প্রকাশিত অত্যাধুনিক গ্যালাক্সি এআই (Galaxy AI) বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু ফিচার যুক্ত করা হচ্ছে। আসুন আপডেটটি কি কি বৈশিষ্ট্য অফার করছে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S21 সিরিজে নতুন আপডেটের সাথে সার্কেল টু সার্চ সহ কিছু নতুন AI ফিচার যুক্ত হয়েছে

স্যামসাং গ্যালাক্সি এস২১, স্যামসাং গ্যালাক্সি এস২১ প্লাস এবং স্যামসাং গ্যালাক্সি এস২১ আল্ট্রা তিনটি মডেলের জন্য ওয়ান ইউআই ৬.১ আপডেটের ফার্মওয়্যার সংস্করণ হল – G996BXXUAGXDA / G996BOXMAGXDA / G996BXXUAGXDA৷ আপডেটটির আকার প্রায় ২.২ জিবি এবং এতে এপ্রিল,২০২৪ সিকিউরিটি প্যাচও অন্তর্ভুক্ত রয়েছে। উল্লেখযোগ্যভাবে, টোন-ডাউন ভার্সন, স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই এখনও আপডেট পায়নি।

ওয়ান ইউআই ৬.১ আপডেট স্যামসাং গ্যালাক্সি এস২১ সিরিজে একটি জনপ্রিয় গ্যালাক্সি এআই ফিচার নিয়ে এসেছে, যার নাম ‘সার্কেল টু সার্চ’। জানিয়ে রাখি, এই বৈশিষ্ট্যটির সাহায্যে ইউজাররা তাদের ফোনের স্ক্রিনে প্রদর্শিত যেকোনও বস্তুর চারপাশে সার্কেল বা বৃত্ত এঁকে দিই বস্তুটির সম্পর্কে সার্চ করে আরও জানতে পারবেন। অ্যাপ ক্লোজ না করেই যেকোনও বিষয়ে সহজেই অনুসন্ধান করা যাবে এবং ছবিগুলি থেকে টেক্সট কপি করা সহ আরও অনেককিছু করা সম্ভব হবে। এই ফিচারটি এনেবল করতে ব্যবহারকারীকে হোম বাটন বা নেভিগেশন হ্যান্ডেল (কোন সেটিং ব্যবহার করা হচ্ছে তার ওপর নির্ভর করে) ট্যাপ করে হোল্ড করতে হবে।

নতুন আপডেটের সাথে, Samsung Galaxy S21 সিরিজের ফোনগুলির ইনবিল্ট গ্যালারি অ্যাপের লেটেস্ট সংস্করণটি কিছু এআই-চালিত ইমেজ এডিটিং ফিচারও পেয়েছে। একটি ছবির নিচের ‘i’ বাটনে ট্যাপ করলে, ইউজার কালারাইজ, স্টার ট্রেইল এবং আরও অনেক কিছুর মতো রেকমেন্ডেশন পাবেন। আপডেটের পড় গ্যালারি অ্যাপটি একটি ছবি থেকে একটি অবজেক্ট কপি করতে এবং অন্য কোথাও পেস্ট করতে দেবে।

বিল্ট-ইন ভিডিও এডিটরেও কিছু নতুন ফিচার রয়েছে। Samsung Galaxy S21 সিরিজের ইউজাররা একটি সম্পূর্ণ ভিডিও বা এর একটি অংশের ভিডিও প্লেব্যাক স্পিড পরিবর্তন করতে পারবেন। ভিডিও এডিটর অন্যান্য গ্যালাক্সি ডিভাইসে ফাইল এক্সপোর্ট করতে এবং সেটিতে এডিটিং চালিয়ে যেতে দেবে। ইউজাররা ওয়ালপেপারে সাবজেক্টের ব্যাকগ্রাউন্ড ব্লার করার মতো এফেক্ট এবং ফ্রেম প্রয়োগ করতে পারেন।

এছাড়াও, Samsung Galaxy S21 লাইনআপের ফোনগুলিতে স্যামসাং হেল্থ (Samsung Health) অ্যাপ এখন ব্যবহারকারীকে তার আগের ওয়ার্কআউট রেকর্ডের মাধ্যমে নিজের সাথে প্রতিযোগিতা করার সুযোগ করে দেবে। আপডেটের পরে ক্যালেন্ডার অ্যাপ প্রতিটি তারিখের জন্য দুটি কাস্টম স্টিকার যোগ করতে দেবে। আর রিমাইন্ডার অ্যাপ্লিকেশনে ইউজাররা প্রায়শই ব্যবহৃত ক্যাটাগরিগুলিকে পিন করতে পারবেন।