Redmi K70 Ultra নিয়ে বড় তথ্য ফাঁস, চার্জিং এত ফাস্ট হবে ভাবতে পারবেন না

শাওমি (Xiaomi) তাদের জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমির লেটেস্ট পারফরম্যান্স-কেন্দ্রিক K70 লাইনআপে একটি নতুন মডেল সংযোজন করতে চলেছে, যার নাম Redmi K70 Ultra। সাম্প্রতিক একটি রিপোর্ট অনুসারে,…

শাওমি (Xiaomi) তাদের জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমির লেটেস্ট পারফরম্যান্স-কেন্দ্রিক K70 লাইনআপে একটি নতুন মডেল সংযোজন করতে চলেছে, যার নাম Redmi K70 Ultra। সাম্প্রতিক একটি রিপোর্ট অনুসারে, Redmi K70 Ultra বিশ্ব বাজারে Xiaomi 14T Pro হিসাবে আত্মপ্রকাশ করতে পারে। তবে আনুষ্ঠানিক লঞ্চের আগেই এখন চীনের 3C (CCC) সার্টিফিকেশন ওয়েবসাইটে Redmi K70 Ultra মডেলটিকে দেখা গেছে। এই সার্টিফিকেশন লিস্টিংটি থেকে কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Redmi K70 Ultra পেল 3C-এর অনুমোদন

রেডমি কে৭০ আল্ট্রা ফোনটি 2407FRK8EC মডেল নম্বর সহ চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। লিস্টিংটি প্রকাশ করেছে যে, এই হ্যান্ডসেটে MDY-14-ED এবং MDY-160EB মডেল নম্বর যুক্ত চার্জারগুলি পরীক্ষার উদ্দেশ্যে ব্যবহার করা হয়েছিল। চার্জারগুলি ১৫ ওয়াট (5V/3A), ২৭ ওয়াট (9V/3A), ৬৬ ওয়াট (11V/6A) এবং ১২০ ওয়াট (20V/6A) স্পিডে পাওয়ার আউটপুট সাপোর্ট করে। এর অর্থ হল যে আসন্ন রেডমি ফ্ল্যাগশিপে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট মিলবে।

অনুমান করা হচ্ছে যে, রেডমি কে৭০ আল্ট্রা ফোনের কোডনেম ‘রথকো’ (rothko)। এই স্মার্টফোনটি মিডিয়াটেক ডাইমেন ৯৩০০ প্রসেসরে চলবে বলে জানা গেছে। মিডিয়াটেকের এই চিপসেটটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানির ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি করা হয়েছে এবং এতে সর্বোচ্চ ৩.২৫ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি কর্টেক্স-এক্স৪ প্রাইম কোর এবং মালি-জি৭২০ ইম্মর্টালিস এমপি১২ জিপিইউ যুক্ত রয়েছে। রেডমি কে৭০ আল্ট্রা হ্যান্ডসেটে সর্বোচ্চ ২৪ জিবি এলপিডিডিআর৫টি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.১ স্টোরেজ মিলবে। এটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করতে পারে।

উল্লেখ্য, Redmi K70 Ultra গত বছরের Redmi K60 Ultra ফোনের উত্তরসূরি হিসেবে আসবে। পূর্বসূরি মডেলটিতে ১.৫কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে৷ ডিভাইসটিতে MediaTek Dimensity 9200+ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এটি ২৪ হার্টজ পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম ও সর্বোচ্চ ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi K60 Ultra ফোনে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।