Sony Xperia 10 VI: সনির নতুন চমক, ওলেড স্ক্রিন ও OIS ক্যামেরার সঙ্গে আনল দুর্দান্ত ফোন

সনি আজ (১৫ মে) দুটি নতুন Xperia ফোন স্মার্টফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। এগুলি হল ফ্ল্যাগশিপ গ্রেডের Sony Xperia 1 VI এবং Sony Xperia 10…

সনি আজ (১৫ মে) দুটি নতুন Xperia ফোন স্মার্টফোন গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। এগুলি হল ফ্ল্যাগশিপ গ্রেডের Sony Xperia 1 VI এবং Sony Xperia 10 VI, যা একটি মিড-রেঞ্জ ডিভাইস। Xperia 10 VI গত বছরের Xperia 10 V-এর উত্তরসূরি হিসেবে এসেছে৷ হ্যান্ডসেটটিতে ট্রিলুমিনিয়াস ওলেড ডিসপ্লে, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ফ্রন্ট-ফায়ারিং স্টেরিও স্পিকার সহ 360 রিয়ালিটি অডিও সার্টিফিকেশন, Snapdragon 6 Gen 1 প্রসেসর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন Sony Xperia 10 VI ফোনের দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Sony Xperia 10 VI: স্পেসিফিকেশন এবং ফিচার

জাপানের ব্র্যান্ডটি নতুন সনি এক্সপেরিয়া ১০ ভিআই ফোনে তাদের লম্বা ২১:৯ অ্যাসপেক্ট রেশিও যুক্ত স্ক্রিন এবং চওড়া টপ ও বটম বেজেলের ঐতিহ্য অব্যাহত রেখেছে। এতে ৬.১ ইঞ্চির ট্রিলুমিনিয়াস ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা গঠিত। স্মার্টফোনটি আইপি৬৮ (IP68)-সার্টিফায়েড ধুলো এবং জল-প্রতিরোধী। নিরাপত্তার জন্য, পাওয়ার বাটনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে।

ফটোগ্রাফির জন্য, সনি এক্সপেরিয়া ১০ ভিআই ফোনের রিয়ার প্যানেলের ওপরের বাম দিকে পিল-আকৃতির ক্যামেরা মডিউল সহ একটি মিলিমালিস্টিক লুক রয়েছে। মডিউলের মধ্যে একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট দ্বারা স্যান্ডউইচ করা দুটি ক্যামেরা সেন্সর রয়েছে। ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স উপস্থিত রয়েছে। সনি তাদের পূর্বসূরি মডেলে থাকা টেলিফটো ইউনিটটি নতুন মডেল থেকে বাদ দিয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেলফি ক্যামেরা অবস্থান করছে।

অডিওর জন্য, Sony Xperia 10 VI ফ্রন্ট-ফায়ারিং স্টেরিও স্পিকার সহ ৩৬০ রিয়ালিটি অডিও সার্টিফাইড, ডিএসইই আল্টিমেট (DSEE Ultimate), স্টেরিও রেকর্ডিং এবং অ্যাপ্টএক্স অ্যাডাপটিভ (aptX adaptive) সহ সজ্জিত।

পারফরম্যান্সের জন্য, Sony Xperia 10 VI ফোনে রয়েছে Qualcomm Snapdragon 6 Gen 1 প্রসেসর, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। একটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে এর স্টোরেজ প্রসারিত করাও যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Sony Xperia 10 VI স্মার্টফোনটিতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান। সফ্টওয়্যারের ক্ষেত্রে, Sony Xperia 10 VI অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে। ডিভাইসটি তিন বছরের গ্যারান্টিযুক্ত ওএস আপডেট এবং চার বছরের সিকিউরিটি প্যাচ গ্রহণ করবে বলে জানানো হয়েছে।

Sony Xperia 10 VI: মূল্য এবং লভ্যতা

Sony Xperia 10 VI ব্ল্যাক, হোয়াইট এবং ব্লু কালার অপশনে লঞ্চ হয়েছে। এটি ইউরোপীয় এবং যুক্তরাজ্যের বাজারে যথাক্রমে ৩৯৯ ইউরো (প্রায় ৩৬,১৩০ টাকা) এবং ৩৪৯ পাউন্ড (প্রায় ৩৬,৮১০ টাকা) প্রারম্ভিক মূল্যে পাওয়া যাবে। ফোনটির প্রি-অর্ডার প্রক্রিয়া চলছে এবং এটি জুনের মাঝামাঝি সময় থেকে বিক্রির জন্য উপলব্ধ হবে। Sony Xperia 10 VI ভারতীয় বাজারে কবে পা রাখবে তা এখনও জানা যায়নি।