আন্তর্জাতিক অবসরে সুনীল ছেত্রীকে শুভকামনা KKR অধিনায়ক ও সহ-অধিনায়কের

ভারতীয় ফুটবলে এবার এক স্মরণীয় অধ্যায়ের সমাপ্তি ঘটতে চলেছে। ব্লু বিগ্রেডদের অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri) আজ নিজের অবসরের সিদ্ধান্ত প্রকাশ করেছেন। এরপরই বিভিন্ন মহল…

ভারতীয় ফুটবলে এবার এক স্মরণীয় অধ্যায়ের সমাপ্তি ঘটতে চলেছে। ব্লু বিগ্রেডদের অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri) আজ নিজের অবসরের সিদ্ধান্ত প্রকাশ করেছেন। এরপরই বিভিন্ন মহল থেকে তাকে শুভেচ্ছা বার্তা জানানো হচ্ছে। একাধিক তারকা ক্রিকেটারও এই তালিকায় রয়েছেন। এবার কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) অধিনায়ক এবং সহ অধিনায়ক সুনীল ছেত্রীর উদ্দেশ্যে শুভকামনা জানালেন।

আজ ৪০ বছর বয়সের কাছাকাছি দাঁড়িয়ে ভারতীয় ফুটবলের অন্যতম অধিনায়ক সুনীল ছেত্রী সোশ্যাল মিডিয়ায় ভিডিও বার্তার মাধ্যমে নিজের অবসরের সিদ্ধান্ত প্রকাশ করেন। আসন্ন ৬ জুন কলকাতার যুবভারতী স্টেডিয়ামে কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচেই সুনীল ভারতের হয়ে শেষ মাঠে নামবেন। উল্লেখ্য এই তারকা ফুটবলার এখনও পর্যন্ত ভারতের হয়ে মাত্র ৯৪ ম্যাচে মোট ১৫০ টি গোল করেছেন। ফলে তিনি বর্তমানে লিওনেল মেসির পর আন্তর্জাতিক ফুটবলের চতুর্থ সর্বোচ্চ গোল সংগ্রহকারী।

এবার এই রকম ভারতীয় তারকা ফুটবলারের অবসর ঘোষনার পর তাকে বিভিন্ন ক্ষেত্র থেকে শুভেচ্ছা বার্তা জানানো হয়। এর মধ্যেই কলকাতার নাইট রাইডার্সের বর্তমান অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং সহ অধিনায়ক নিতীশ রানা (Nitish Rana) নিজেদের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে শুভকামনা জানলেন। শ্রেয়াস আইয়ার সুনীল ছেত্রীর বিদায় বার্তার ভিডিওটি শেয়ার করে লেখেন, “অবিশ্বাস্য এক ফুটবল ক্যারিয়ার। সুনীল ছেত্রী ভারতীয় ফুটবলের সত্যিকারের আইকন। অধিনায়ক, নেতা এবং কিংবদন্তি আপনাকে শুভ কামনা জানাই।”

অন্যদিকে সুনীল ছেত্রীর অবসর ঘোষণার ভিডিওটি শেয়ার করে নিতীশ রানা লেখেন,”সুনীল ছেত্রী একজন সত্যিকারের ফুটবল আইকন। সুনীল ভাই আপনার শুভ কামনা করছি।” উল্লেখ্য সুনীল ছেত্রীর সাথে কলকাতার একটি নিবিড় যোগাযোগ রয়েছে। তিনি দীর্ঘদিন ময়দানের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব মোহনবাগানের হয়ে খেলেছেন। এছাড়াও সুনীল ছেত্রী ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুব্রত ভট্টাচার্যের একমাত্র জামাই।