Redmi Note 13R: লঞ্চ হল রেডমি নোট সিরিজের নয়া ফোন, সস্তায় সুন্দর ফিচার্স

Redmi Note 13R স্মার্টফোনটি আজ লঞ্চ হয়েছে। Redmi Note 13 সিরিজের অধীনে চারটি মডেল বাজারে উপলব্ধ রয়েছে, এগুলি হল, স্ট্যান্ডার্ড Redmi Note 13, Redmi Note…

Redmi Note 13R স্মার্টফোনটি আজ লঞ্চ হয়েছে। Redmi Note 13 সিরিজের অধীনে চারটি মডেল বাজারে উপলব্ধ রয়েছে, এগুলি হল, স্ট্যান্ডার্ড Redmi Note 13, Redmi Note 13 Pro, Redmi Note 13 Pro Plus এবং Redmi Note 13R Pro। আর এবার শাওমি (Xiaomi)-এর সাব ব্র্যান্ডটি নিঃশব্দে এই লাইনআপে একটি নতুন মডেল যুক্ত করলো। Redmi Note 13R হল Note 13R Pro-এর একটি টোন-ডাউন ভ্যারিয়েন্ট। এটি কয়েকটি পার্থক্যের সাথে গত বছরের Redmi Note 12R মডেলের উত্তরসূরি হিসেবে এসেছে। আসুন তাহলে নবাগত ফোনটির দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

Redmi Note 13R: স্পেসিফিকেশন এবং ফিচার

রেডমি নোট ১৩আর ফোনে ৬.৭৯ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ আপগ্রেড এবং ৫৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। নিরাপত্তার জন্য, ফোনটিতে পাওয়ার বাটনে একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা হয়েছে। রেডমি নোট ১৩আর মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর রয়েছে, যা ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত।

রেডমি নোট ১৩আর ফোনের ক্যামেরা পূর্বসূরির মতোই। ফোনটির ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে সেলফির জন্য একটি ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত রয়েছে, যা রেডমি নোট ১২আর-এর ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার তুলনায় একটি আপগ্রেড। স্মার্টফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ সামান্য বড় ৫,০৩০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস (HyperOS) অপারেটিং সিস্টেমের রান করে।

Redmi Note 13R: মূল্য এবং লভ্যতা

Redmi Note 13R সিলভার, মিডনাইট ব্ল্যাক এবং আইস ক্রিস্টাল ব্লু কালার অপশনে চীনা বাজারে এসেছে। ফোনটির বেস ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ১,৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,১৩৫ টাকা)। আর টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি মডেলটির দাম রাখা হয়েছে ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,৮৩৫ টাকা)। Redmi Note 13R ভারতীয় বাজারে কবে প্রবেশ করবে, তা এখনও জানা যায়নি।