SRH vs PBKS: আইপিএল ইতিহাসে ঘটল প্রথমবার, মাত্র ১জন‌ বিদেশি নিয়ে মাঠে নামল পাঞ্জাব

আজ দুপুরে হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং পাঞ্জাব কিংস (Sunrisers Hyderabad vs Punjab Kings)। দুই দলের কাছেই আইপিএল ২০২৪…

আজ দুপুরে হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং পাঞ্জাব কিংস (Sunrisers Hyderabad vs Punjab Kings)। দুই দলের কাছেই আইপিএল ২০২৪ (IPL 2024) এর লিগপর্বের শেষ ম্যাচ এটি। পাঞ্জাবের কাছে এই ম্যাচ তেমন গুরুত্বপূর্ণ নয়, কারণ তারা ইতিমধ্যে বিদায় হয়ে গেছে। অন্যদিকে দ্বিতীয় স্থানের জন্য লড়াই জারি রেখেছে হায়দ্রাবাদ।

এই শেষ ম্যাচ খেলতে নেমেই এক বিশেষ নজর কেড়েছে পাঞ্জাব কিংস। যা আইপিএলের ১৭ বছরের ইতিহাসে আগে কখনোই দেখা যায়নি। সেটি হল, আইপিএলের ইতিহাসে আজ প্রথমবারের মতো মাত্র একজন বিদেশী তথা রাইলি রুশোকে (Rilee Rossouw) নিয়ে খেলতে নেমেছে পাঞ্জাব। এমনটা এর আগে কখনো ঘটেনি। এর আগে কমপক্ষে দুইজন হলেও বিদেশী তারকাদের খেলিয়েছে দলগুলি।

তবে সমস্যায় পড়ায় এই সিদ্ধান্ত নিতে হয়েছে পাঞ্জাব কিংস ম্যানেজমেন্টকে। কারণ, তাদের দলের ৩ জন ইংলিশ তারকা ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ডাকে ইতিমধ্যে দেশে ফিরেছেন। তারা হলেন শিখর ধাওয়ানের পরিবর্তে পাঞ্জাবের অধিনায়ক হওয়া স্যাম কুরান (Sam Curran), জনি বেয়ারস্টো (Jonny Bairstow) এবং লিয়াম লিভিংস্টোন (Liam Livingstone)। এছাড়া কাগিসো রাবাডা (Kagiso Rabada) পায়ের ইনফেকশনের জন্য আগাম দেশে ফিরেছেন।

এই মুহূর্তে দলের প্রধান বিদেশীদের না পেয়ে বেশ সমস্যায় পড়েছে পাঞ্জাব দল। যদিও হাতে ৩ বিদেশী উপলব্ধ থাকলেও, ন্যাথান এলিস এবং ক্রিস ওকসকে বেঞ্চেই রেখে খেলতে নেমেছে তারা। এমনকি ইম্প্যাক্ট প্লেয়ারের তালিকাতেও নেই তারা। শুধুমাত্র রাইলি রুশো রয়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ম্যাচে। অন্যদিকে স্যাম কুরান দেশে ফেরায় শেষ ম্যাচে পাঞ্জাবের অধিনায়কত্ব সামলাচ্ছেন জিতেশ শর্মা (Jitesh Sharma)।