Ms Dhoni: দিল্লির বিরুদ্ধে খেলবেন না ধোনি, পরিবর্তে অভিষেক হতে পারে এই তরুন কিপারের

২০০৮ সাল থেকে মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে আসছিলেন। তবে ২০২৪ আইপিএলের আগে তিনি নেতৃত্বের সম্পূর্ণ দায়িত্ব রুতুরাজ গায়কোয়াডের কাঁধে তুলে দিয়েছেন।

আইপিএল (IPL 2024) বিশ্বের অন্যতম জনপ্রিয় টি টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগ হয়ে ওঠার ক্ষেত্রে বেশ কয়েকজন ভারতীয় তারকা ক্রিকেটারদের অবদান রয়েছে। তাদের মধ্যে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) অন্যতম একটি নাম। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তাকে এই টুর্নামেন্টে দেখার জন্য কোটি কোটি সমর্থক অপেক্ষা করে থাকেন। তবে আজ দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিপক্ষে চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings) তার দলে না থাকা নিয়ে এবার জল্পনা সামনে এল।

২০০৮ সাল থেকে মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে আসছিলেন। তবে ২০২৪ আইপিএলের আগে তিনি নেতৃত্বের সম্পূর্ণ দায়িত্ব রুতুরাজ গায়কোয়াডের কাঁধে তুলে দিয়েছেন। তার অধিনায়কত্বে এই বছর আইপিএলের প্রথম দুটি ম্যাচে চেন্নাই দুরন্ত জয় পর্যন্ত ছিনিয়ে নিয়েছে। কিন্তু প্রতিটি ম্যাচে ধোনি উইকেটের পিছনে দাঁড়িয়ে দলকে একই পরিচালনা করেছেন। তবে এই বছর আইপিএলে এখনও ভক্তদের ধোনির ব্যাটিং দেখার সুযোগ হয়নি।

এবার এর মধ্যেই আজ দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে ধোনির অনুপস্থিতির জল্পনা নিয়ে খবর সামনে এল। উল্লেখ্য ২০২৪ আইপিএল শুরুর আগেই ধোনি টুর্নামেন্টের সব ম‌্যাচ খেলবেন না বলে ইঙ্গিত দিয়েছিলেন। এবার তিনি সম্প্রতি দিল্লির ম্যাচের আগে একাধিক প্রস্তুতি শিবির এড়িয়ে গেছেন। ধোনির পরিবর্তে আরাভেল্লি অবনীশকে (Aravelly Avanish) কিপিং অনুশীলন করতে দেখা যায়। এর ফলে মনে করা হচ্ছে তিনি আজ দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নাও নামতে পারেন। উল্লেখ্য ২০২৩ সালের আগে ধোনির হাঁটুতে অল্প সমস্যা ছিল।

কিন্তু গত বছর সিএসকে শিরোপা জেতার সাথে সাথে তার অপারেশন করা হয় এবং বর্তমানে চোট ঠিক হয়ে গেছে। ফলে আপাতত ধোনির চোট নিয়ে কোনও চিন্তা নেই। আসলে তিনি নতুন ক্রিকেটারদের বেশি করে ম্যাচে সুযোগ দিতে চাইছেন। ফলে আজ ১৮ বছর বয়সী আরাভেল্লি অবনীশ চেন্নাইয়ের দায়িত্ব পেলে কতটা সুযোগ কাজে লাগাতে পারবেন এখন সেটাই দেখার। এছাড়াও ধোনির ছত্রছায়া থেকে বেরিয়ে এসে ম্যাচে রুতুরাজেরও অধিনায়কত্বের দক্ষতা সামনে আসবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।