Realme C63 ফোন ৮ জিবি র‌্যাম ও বড় ব্যাটারি সহ লঞ্চ হল, দাম ১০ হাজার টাকার কাছাকাছি

আজ ইন্দোনেশিয়ার বাজারে আত্মপ্রকাশ করলো Realme C63। এটি একটি বাজেট-রেঞ্জের স্মার্টফোন। ফিচার হিসাবে এতে HD+ IPS LCD ডিসপ্লে, ৮ জিবি পর্যন্ত র‍্যাম, ইউনিসক প্রসেসর, ডুয়েল…

আজ ইন্দোনেশিয়ার বাজারে আত্মপ্রকাশ করলো Realme C63। এটি একটি বাজেট-রেঞ্জের স্মার্টফোন। ফিচার হিসাবে এতে HD+ IPS LCD ডিসপ্লে, ৮ জিবি পর্যন্ত র‍্যাম, ইউনিসক প্রসেসর, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম পাওয়া যাবে। সর্বোপরি সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট হওয়া সত্ত্বেও এটি – সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৪৫ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সমর্থিত বড় ব্যাটারি অফার করে। চলুন Realme C63 স্মার্টফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

Realme C63 ফোনের স্পেসিফিকেশন

রিয়েলমি সি৬৩ স্মার্টফোন ৬.৭৪-ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে প্যানেল সহ এসেছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১২৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং সর্বোচ্চ ৪৫০ নিট ব্রাইটনেস সাপোর্ট করে। ভালো পারফরম্যান্সের জন্য এতে ইউনিসক টি৬১২ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত। আবার এর স্টোরেজ ক্যাপাসিটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য নয়া রিয়েলমি হ্যান্ডসেটে ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল ৫ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি সেকেন্ডারি ডেপ্থ লেন্স। ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার বিদ্যমান। তদুপরি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম চালিত এই ডিভাইসে কানেক্টিভিটি বিকল্প হিসাবে – ডুয়াল সিম স্লট, ইউএসবি টাইপ-এ পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। আবার নিরাপত্তার জন্য মিলবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। Realme C63 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Realme C63 স্মার্টফোনের দাম

Realme C63 ফোনের দাম ১,৯৯৯,০০০ রিঙ্গিত (ভারতীয় মূল্যে প্রায় ১০,২০০ টাকা) থেকে শুরু হচ্ছে। এই দাম এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের বিক্রয় মূল্য থাকছে ২,২৯৯,০০০ রিঙ্গিত (প্রায় ১১,৮০০ টাকা)। এটি দুটি কালার বিকল্পে এসেছে, যথা – লেদার ব্লু এবং জেড গ্রিন৷

এই বাজেট-রেঞ্জের হ্যান্ডসেটটি ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ার বাজারে আগামী ৫ই জুন থেকে পাওয়া যাবে ৷ ভারতে এই ফোন কবে লঞ্চ হবে তা এখনো জানা যায়নি।