HomeSportবিশ্বকাপ কোয়ালিফায়ারের কাতার ম্যাচের জন্য ভারতীয় দল ঘোষণা স্টিমাচের, বাদ পড়লেন মোহনবাগান...

বিশ্বকাপ কোয়ালিফায়ারের কাতার ম্যাচের জন্য ভারতীয় দল ঘোষণা স্টিমাচের, বাদ পড়লেন মোহনবাগান অধিনায়ক

ভারতীয় ফুটবল ঘিরে সমর্থকরা এখনও স্বপ্ন দেখে যাচ্ছেন। এখন নতুন এক অধ্যায়ের জন্য এই ফুটবল প্রেমীরা অপেক্ষা করছেন। অন্যদিকে সম্প্রতি ২০২৬ ফিফা বিশ্বকাপ এবং ২০২৭ এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বের (2026 FIFA World Cup and 2027 AFC Asian Cup Qualifier) দ্বিতীয় পর্যায়ে ভারতীয় দল কুয়েতের বিপক্ষে দুরন্ত লড়াই করলেও জয় তুলে নিতে পারেনি। এবার এই টুর্নামেন্টের পরবর্তী ম্যাচের জন্য ভারতীয় দলের প্রধান কোচ ইগর স্টিমাচ (Igor Stimac) ২৩ সদস্যের শক্তিশালী দল বেছে নিলেন।

২০২৬ ফিফা বিশ্বকাপ এবং ২০২৭ এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বের দ্বিতীয় পর্যায়ে ভারতীয় দল গ্ৰুপ ‘এ’-তে কাতার, কুয়েত এবং আফগানিস্তানের সঙ্গে অবস্থান করছে। ইতিমধ্যেই ব্লু বিগ্রেডরা ৫ ম্যাচের মধ্যে ‌৫ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে। তবে তারা গত ৬ জুন কুয়েতের বিপক্ষে ড্র করে বর্তমানে অনেকটাই চাপের মধ্যে আছে। এরপর ভারতীয় দল ১১ জুন অন্যতম কঠিন প্রতিপক্ষ কাতারের (India vs Qatar Match) বিপক্ষে মাঠে নামবে। বিশ্বকাপের বাছাইপর্বের পরবর্তী পর্যায়ে পৌঁছাতে হলে তাদের এই ম্যাচে জয় তুলে নিতেই হবে।

অবসর নেওয়ার কারণে এই ম্যাচে অন্যতম তারকা ফুটবলার সুনীল ছেত্রীকে দলে পাওয়া যাবে না। ফলে এবার সাম্প্রতিক পারফরমেন্সের ওপর ভিত্তি করে ভারতীয় দলের প্রধান কোচ ইগর স্টিমাচ কাতারের বিপক্ষে মাঠে নামার আগে বাছাই করা ২৩ জন ফুটবলারের নাম প্রকাশ করেছেন। উল্লেখযোগ্যভাবে এই বছর মোহনবাগানের আইএসএল শিল্ডজয়ী অধিনায়ক শুভাশিস বসু ব্লু বিগ্রেডদের এই বাছাই করা দল থেকে বাদ পড়েছেন। অন্যদিকে সুনীল ছেত্রীর বদলে ফরোয়ার্ডে মনভীর সিং, বিক্রম প্রতাপ সিংয়ের সঙ্গে রহিম আলি এবং ডেভিড লালহ্লানসাঙ্গাকে নিয়ে আসা হয়েছে।

কাতারের বিরুদ্ধে ২০২৬ ফিফা বিশ্বকাপের বাছাইপর্বের জন্য ভারতের বাছাই করা ২৩ সদস্য (India’s 23-Member Squad for the FIFA World Cup 2026 Qualifier against Qatar):

গোলকিপার: গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, বিশাল কাইথ।

ডিফেন্ডার: আনোয়ার আলি, জে গুপ্তা, মেহতাব সিং, নরেন্দ্র, নিখিল পূজারি, রাহুল ভেকে।

মিডফিল্ডার: অনিরুধ থাপা, ব্র্যান্ডন ফার্নান্দেস, এডমন্ড লালরিন্দিকা, জেকসন সিং থাউনাওজাম, লালিয়ানজুয়ালা ছাংতে, লিস্টন কোলাকো, মহেশ সিং নওরেম, নন্দকুমার সেকার, সাহল আবদুল সামাদ, সুরেশ সিং ওয়াংজাম।

ফরোয়ার্ড: মনভীর সিং, রহিম আলি, বিক্রম প্রতাপ সিং, ডেভিড লালহ্লানসাঙ্গা।

RELATED ARTICLES

Most Popular