Hyundai Alcazar: নিঃশব্দে বড় মাইলফলক ছুঁল হুন্ডাইয়ের এই গাড়ি, সময় নিল 3 বছর

ভারতের এসইউভি গাড়ির বাজারে তাৎপর্যপূর্ণ হারে বিক্রি বৃদ্ধি পাচ্ছে। ক্রেতাদের ভালোবাসা পাওয়া থেকে তাই বঞ্চিত হচ্ছে না কোন সংস্থাই। এবারে যেমন মুখে হাসি ফুটল জাপানি…

ভারতের এসইউভি গাড়ির বাজারে তাৎপর্যপূর্ণ হারে বিক্রি বৃদ্ধি পাচ্ছে। ক্রেতাদের ভালোবাসা পাওয়া থেকে তাই বঞ্চিত হচ্ছে না কোন সংস্থাই। এবারে যেমন মুখে হাসি ফুটল জাপানি অটোমোবাইল কোম্পানি হুন্ডাই মোটরের (Hyundai Motor)। তাদের পোর্টফোলিও’র গাড়ি Alcazar নতুন মাইলফলক স্পর্শ করেছে। এই প্রথম গাড়িটির বিক্রি ৭৫,০০০ ইউনিট পার করল। ১৮ জুন, ২০২১-এ ভারতে লঞ্চ হয়েছিল এটি।

Hyundai Alcazar-এর বিক্রি ৭৫,০০০ ইউনিট পার করল

পরিসংখ্যান বলছে, এই পর্যন্ত সময়ে Hyundai Alcazar মোট ৭৫,৫০৬ জন ক্রেতার পথ চলার সঙ্গী হয়ে উঠেছে। তিন সারির মাঝারি আকারের এই এসইউভি কোম্পানির বেস্ট-সেলিং মডেল Creta-র উপর ভিত্তি করে তৈরি। এমনকি গাড়ি দুটি ফিচারের দিক থেকেও প্রায় সমান। Alcazar বাজারে ৬/৭ আসন সংখ্যার বিকল্পে অফার করা হয়।

রিপোর্টে দাবি করা হয়েছে, ভারতের বিক্রির সংখ্যার সাথে রপ্তানির পরিমাণ যোগ করলে মোট ১,০২,৬৮২ ইউনিট বিক্রি হয়েছে Hyundai Alcazar। চেন্নাইয়ের শ্রীপেরুমবুদুরের কারখানায় এই গাড়ির মোট ১,০৩,২৪৩ ইউনিট তৈরি হয়েছে। ২০২২-২৩ অর্থবর্ষে ভারতের বাজারে মোট ২৬,৬৯৬ জন ক্রেতা বাড়ি নিয়ে এসেছিলেন এটি। সেই তুলনায় গত অর্থবর্ষে ভারতের বাজারে ৩৮,৩৯৪ ইউনিট এবং বিদেশে ১১,৩৩৪ ইউনিট রপ্তানি হয়েছে গাড়িটির।

প্রসঙ্গত, Hyundai Alcazar-এর ফেসলিফ্ট ভার্সনের টেস্টিং চলছে ভারতে। আপডেট ভার্সনে গাড়িটির লঞ্চের সময়কাল সম্পর্কে এখনও বিস্তারিত জানা যায়নি। অনুমান করা হচ্ছে, এবছর সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ বাজারে পা রাখতে পারে নতুন Alcazar। বাজারে প্রতিপক্ষ হিসেবে রয়েছে Mahindra XUV700, Tata Safari ও MG Hector Plus।