Royal Enfield: ধামাকার জন্য তৈরি তো! 17 জুলাই আসছে রয়্যাল এনফিল্ডের নতুন বাইক Guerrilla 450

Shotgun 650-এর পর এবার ৪৫০ সিসির নতুন মোটরসাইকেল আনতে চলেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। ঠিকই ধরেছেন, যার নাম Guerrilla 450। আসলে সংস্থার পরবর্তী মডেল হিসেবে…

Shotgun 650-এর পর এবার ৪৫০ সিসির নতুন মোটরসাইকেল আনতে চলেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। ঠিকই ধরেছেন, যার নাম Guerrilla 450। আসলে সংস্থার পরবর্তী মডেল হিসেবে যে এটির আগমন ঘটছে, তা জানতে আর কারোর বাকি নেই। আগামী ১৭ জুলাই লঞ্চের তারিখ হিসাবে ঘোষণা করা হয়েছে। রয়্যাল এনফিল্ডের মালিক কোম্পানি আইশার মোটরের (Eisher Motors) এমডি সিদ্ধার্থ লাল নিজের Guerrilla 450 চালানোর ছবি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে পোস্ট করেছেন। যা বাইকপ্রেমীদের মধ্যে হৈচৈ ফেলে দিয়েছে।

Royal Enfield Guerrilla 450 লঞ্চের তারিখ প্রকাশ হল

Himalayan 450 -এর প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসছে Royal Enfield Guerrilla 450। হিমালয়ানের মত এতেও Sherpa 450 ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি থেকে ৮০০০ আরপিএম গতিতে ৩৯ বিএইচপি ক্ষমতা এবং ৫৫০০ আরপিএম গতিতে ৪০ এনএম টর্ক পাওয়া যায়। অনুমান করা হচ্ছে, রয়্যাল এনফিল্ড গোরিলা ৪৫০ অধিক কম্প্যাক্ট মডেল হবে। হিমালয়ানের তুলনায় কম উচ্চতার সিট, ছোট সাসপেনশন ট্রাভেল ও কম গ্রাউন্ড ক্লিয়ারেন্স থাকছে।

ভারতের রাস্তায় Royal Enfield Guerrilla 450-এর একাধিকবার টেস্টিং চালাতে দেখা গিয়েছে। Himalayan 450 -এর ওপর ভিত্তি ভিত্তি করে এলেও এতে বেশ কিছুটা পার্থক্য পরিলক্ষিত হবে। উভয় দিকে থাকছে ১৭ ইঞ্চি হুইল, টিউবলেস স্ট্রিট ওরিয়েন্টে টায়ার সহ শড। দুটি বাইকের মধ্যে সাসপেনশন সেটআপে পার্থক্য থাকছে। গোরিলাতে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক দেওয়া হয়েছে। যেখানে হিমালয়ানে উপস্থিত লং ট্রাভেল সহ Showa আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক।

দামের প্রসঙ্গে বললে, Himalayan 450-এর বর্তমান মূল্য ২.৮৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ভ্যারিয়েন্ট ও কালারের উপর ভিত্তি করে যা ৩ লক্ষ টাকা পর্যন্ত গিয়েছে। Royal Enfield Guerrilla 450 এর দাম তুলনামূলক সস্তা হতে পারে। অনুমান করা হচ্ছে, এর মূল্য ২.৪০-২.৬০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হবে। তবে আগামী ১৭ জুলাই লঞ্চের পর দাম নির্দিষ্টভাবে বলা সম্ভব।