২০ হাজার টাকার কমে Amazon বিক্রি করছে ৪ জিবি র‌্যামের Laptop, পছন্দের মডেল এক্ষুনি বেছে নিন

স্মার্টফোনের মতো ল্যাপটপও বর্তমান সময়ে একটি আবশ্যক গ্যাজেটে পরিণত হয়েছে। কেননা ‘বিগ স্ক্রিন’ -এর সাথে আসার দরুন অনলাইন মোডে পড়াশোনা করা থেকে শুরু করে অফিসের…

স্মার্টফোনের মতো ল্যাপটপও বর্তমান সময়ে একটি আবশ্যক গ্যাজেটে পরিণত হয়েছে। কেননা ‘বিগ স্ক্রিন’ -এর সাথে আসার দরুন অনলাইন মোডে পড়াশোনা করা থেকে শুরু করে অফিসের যাবতীয় গুরুত্বপূর্ণ কাজ করা বা ভিডিও মিটিংয়ে সামিল হওয়ার মতো কাজগুলি স্বাচ্ছন্দ্যের সাথে করা যায় ল্যাপটপে। কিন্তু এত সুবিধা সত্ত্বেও ল্যাপটপ যথেষ্ট ব্যয়বহুল হওয়ায় অনেকের পক্ষেই এটি কেনা সম্ভব হয়না। কিন্তু আজ আমরা যে ডিল সম্পর্কে আপনাদের জানাবো, যার ফায়দা তুলতে পারলে অতিশয় সাশ্রয়ী মূল্যে অর্থাৎ ২০,০০০ টাকারও কমে একটি নতুন ল্যাপটপ কেনা যাবে। আজ্ঞে হ্যাঁ! ই-কমার্স সাইট Amazon -এ বর্তমানে প্রায় ১৫,২০০ টাকা পর্যন্ত ভারী ডিসকাউন্টের সাথে কয়েকটি ব্র্যান্ডেড ল্যাপটপ বিক্রি করা হচ্ছে। তবে দামে কম হওয়ার মানে এই নয় যে ফিচারের দিক থেকেও কমতি দেখা যাবে এগুলিতে। বরং প্রতিবেদনে উল্লেখিত প্রতিটি মডেল ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি মেমরি সহ পাওয়া যাবে। পাশাপাশি – উন্নত ডিসপ্লে প্যানেল, প্রসেসর, গ্রাফিক্স, শক্তিশালী ব্যাটারি ইত্যাদিও মিলবে।

২০ হাজার টাকার নিচে উপলব্ধ ল্যাপটপ

CHUWI HeroBook Air 11.6″ Windows 11 Laptop : ১৫,৯৯০ টাকা (৪৭% বা ১৪,০০০ টাকা ডিসকাউন্ট)

আলোচ্য ল্যাপটপে ১১.৬-ইঞ্চির এইচডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) ডিসপ্লে প্যানেল আছে, যা ২২০ নিট পিক ব্রাইটনেস এবং ১৬:১০ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর এবং ইউএইচডি গ্রাফিক্স ৬০০ রয়েছে। আবার স্টোরেজ হিসাবে এই মডেলে ৪ জিবি LPDDR4 র‌্যাম এবং ১২৮ জিবি SSD পাওয়া যাবে। অনলাইন ক্লাস বা ভিডিও মিটিংয়ের সুবিধার্থে এতে একটি এইচডি রেজোলিউশনের ক্যামেরা বর্তমান। ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে – ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ ৪.২, ১টি ইউএসবি ৩.০ পোর্ট, ১টি এইচডিএমআই ১.৪বি পোর্ট এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৬.৪৮Wh ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

AVITA PURA E14 Thin and Light Laptop : ১৮,৪৯০ টাকা (৩৪% বা ৯,৫০০ টাকা ডিসকাউন্ট)

‘থিন অ্যান্ড লাইট’ ডিজাইনের অভিটা পিওরা ই১৪ ল্যাপটপে ১৪-ইঞ্চির এইচডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) IPS ডিসপ্লে আছে। এটি ২.৮ গিগাহার্টজ প্রসেসিং স্পিড ভিত্তিক এপিইউ ডুয়েল কোর এ৬ প্রসেসর এবং এএমডি রেডিয়ন আর৪ গ্রাফিক্স সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে উইন্ডোজ ১০ হোম পাওয়া যাবে। এতে ৪ জিবি DDR4 র‌্যাম এবং ১২৮ জিবি SSD বর্তমান। উক্ত ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ ৪.২, এইচডিএমআই পোর্ট, ২টি ইউএসবি ৩.০ টাইপ-এ পোর্ট, পাওয়ার জ্যাক, হেডফোন জ্যাক এবং মাইক্রো এসডি কার্ড স্লট। ১.৩৪ কেজি ওজনের এই ল্যাপটপ ৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইভ অফার করবে।

Asus Eeebook 12 Celeron Dual Intel Core : ১৮,৮৮০ টাকা (৩৩% বা ৯,১১০ টাকা ডিসকাউন্ট)

আসুস ই-বুক ১২ ল্যাপটপে রয়েছে ১১.৬-ইঞ্চির এইচডি (১৩৬৬X৭৬৮ পিক্সেল) LED ব্যাকলিট অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে। এই IPS-লেভেল ডিসপ্লে প্যানেলটি – ২৫০ নিট পিক ব্রাইটনেস,৪৫% NTSC কালার গ্যামেট এবং ৭৩% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে ২.৮ গিগাহার্টজ টার্বো বুস্ট স্পিড সহ ইন্টেল সেলেরন ডুয়েল কোর এন৪০২০ প্রসেসর এবং ইন্টিগ্রেটেড ইন্টেল ইউএইচডি ৬০০ গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে। এটি ৪ জিবি DDR4 র‌্যাম এবং ৬৪ জিবি EMMC স্টোরেজ সহ এসেছে। কানেক্টিভিটির জন্য ডিভাইসে – ১টি ইউএসবি ২.০ টাইপ-এ পোর্ট, ১টি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, ১টি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-সি পোর্ট এবং ১টি এইচডিএমআই ১.৪ পোর্ট অন্তর্ভুক্ত। আলোচ্য ল্যাপটপে থাকা ব্যাটারি ৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ করা করে। এর পরিমাপ ২৭.৯x১৯.১x১.৬৯ মিমি এবং ওজন ১.১ কেজি।

Lenovo IdeaPad Slim 3 Chromebook : ১৯,৭২৭ টাকা (৪৩% বা ১৫,১৬৩ টাকা ডিসকাউন্ট)

ক্রোম ওএস চালিত লেনেভো আইডিয়াপ্যাড স্লিম ৩ ক্রোমবুক ল্যাপটপে ১৪-ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ২২০ নিট পিক ব্রাইটনেস অফার করে। অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে এতে ইন্টিগ্রেটেড ইন্টেল আইএইচডি গ্রাফিক্স এবং ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর উপস্থিত। স্টোরেজ হিসাবে এই ল্যাপটপে ৪ জিবি DDR4-2400 র‌্যাম এবং ৬৪ জিবি eMMC 5.1 মেমেরি পাওয়া যাবে। এছাড়া এই ল্যাপটপ ২টি ২ওয়াটের স্টেরিও স্পিকারের সাথে এসেছে। উক্ত মডেলে একটি লিথিয়াম-পলিমার ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করে। লেনেভো আইডিয়াপ্যাড স্লিম ৩ ক্রোমবুকের পরিমাপ ৩২.৮x২৩.৪x১.৯ মিমি এবং ওজন ১.৪ কেজি।

AVITA SATUS S111 14.1 FHD (35.81cms) Laptop : ১৯,৯৯৯ টাকা (৩৩% বা ৯,৯৯১ টাকা ডিসকাউন্ট)

সাশ্রয়ী মূল্যে আপনি আরেকটি অভিটা ব্র্যান্ডিংয়ের ল্যাপটপ পেয়ে যাবেন অ্যামাজনে। লেটেস্ট উইন্ডোজ ১১ হোম চালিত আলোচ্য ল্যাপটপটিতে ১৪.১-ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লের উপরিভাগে একটি ২ মেগাপিক্সেলের এইচডি রেজোলিউশন সমর্থিত ফ্রন্ট ক্যামেরা অবস্থিত। ভিডিও কলিংয়ের সময় ক্রিস্টাল ক্লিয়ার ভয়েস সরবরাহের জন্য এতে একটি হাই-কোয়ালিটির মাইক রয়েছে। আর দুর্দান্ত সাউন্ড অফার করার জন্য এই ল্যাপটপে ২টি ২ওয়াটের স্পিকার সিস্টেম আছে। তদুপরি, পারফরম্যান্সের জন্য এই মডেলে ইন্টেল সেলেরন এন৪০২০ প্রসেসর এবং ইন্টিগ্রেটেড ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে। এতে ৪ জিবি LPDDR4 র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ বর্তমান। এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – ব্লুটুথ ভি৪.০, ১টি ইউএসবি ২.০ পোর্ট, ১টি ইউএসবি ৩.০ পোর্ট এবং ১টি মিনি এইচডিএমআই পোর্ট। এই ল্যাপটপের পুরুত্ব ১৬.৯ মিমি এবং ওজন ১.৩ কেজি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন