Vivo Y28s: ভিভোর নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ হল, মিলবে 50MP ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি

গত সপ্তাহে ভিভো তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ভিভো ওয়াই২৮এস ৫জি স্মার্টফোনটি উন্মোচন করেছে। আর এখন, কোম্পানিটি নীরবে ভারতীয় অফলাইন বাজারে স্মার্টফোনটিকে উন্মোচন করেছে। এই নতুন…

গত সপ্তাহে ভিভো তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ভিভো ওয়াই২৮এস ৫জি স্মার্টফোনটি উন্মোচন করেছে। আর এখন, কোম্পানিটি নীরবে ভারতীয় অফলাইন বাজারে স্মার্টফোনটিকে উন্মোচন করেছে। এই নতুন ওয়াই সিরিজের স্মার্টফোনটি এলসিডি ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ প্রসেসর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। আসুন ভারতীয় অফলাইন মার্কেটে ভিভো ওয়াই২৮এস ৫জি ফোনের দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভিভো ওয়াই২৮এস ৫জি ফোনের মূল্য এবং লভ্যতা

৯১মোবাইলস হিন্দির প্রতিবেদন অনুসারে, ভিভো ভারতীয় অফলাইন বাজারে তিনটি কনফিগারেশনে ভিভো ওয়াই২৮এস ৫জি স্মার্টফোনটিকে নিয়ে এসেছে। এগুলির দাম হল –

৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১৩,৯৯৯ টাকা
৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১৫,৪৯৯ টাকা
৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১৬,৯৯৯ টাকা।

তবে জানা গেছে যে, টপ-এন্ড ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি কয়েক সপ্তাহ পরে স্টোরগুলিতে পাওয়া যাবে। এই ভিভো ফোনটিকে পার্পল এবং ব্লু কালার অপশনে বেছে নেওয়া যাবে।

ভিভো ওয়াই২৮এস ৫জি ফোনের স্পেসিফিকেশন

ভিভো ওয়াই২৮এস ৫জি হ্যান্ডসেটে একটি ওয়াটারড্রপ নচ ও পুরু লোয়ার চিন সহ ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮৪০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এটিতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি আয়তক্ষেত্রাকার রিয়ার ক্যামেরা মডিউল রয়েছে। ফোনটি আইপি৬৪ জল-প্রতিরোধী রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে এসেছে।

ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স সহ একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ একটি ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে৷ ক্যামেরা ফিচারগুলির মধ্যে রয়েছে নাইট মোড এবং বিল্ট-ইন ফিল্টার।

পারফরম্যান্সের জন্য, ভিভো ওয়াই২৮এস ৫জি হ্যান্ডসেটে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ প্রসেসরটি রয়েছে, যা ভারতে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে উপলব্ধ। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব৷ পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এতে ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান। বিশ্বের কিছু নির্বাচিত বাজারে (ইউরোপ, মালয়েশিয়া, তাইওয়ান, থাইল্যান্ড) ফোনটির সাথে চার্জার দাওয়া হবে না। এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে ফানটাচ ওএস ১৪ অপারেটিং সিস্টেমে চলে। ভিভো ওয়াই২৮এস ৫জি হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ, ৫জি, একটি ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের জ্যাক।