WhatsApp আনছে রিপ্লাই ও ফটো এডিটের সবচেয়ে অত্যাধুনিক ফিচার, পাওয়া যাবে নতুন বাটন

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য রয়েছে দারুণ খবর। ছবির রিপ্লাই ও এডিট করার পদ্ধতিতে পরিবর্তন আনতে চলেছে সংস্থাটি। ওয়াবটাইনফোর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপের একটি নতুন ফিচার নিয়ে কাজ…

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য রয়েছে দারুণ খবর। ছবির রিপ্লাই ও এডিট করার পদ্ধতিতে পরিবর্তন আনতে চলেছে সংস্থাটি। ওয়াবটাইনফোর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপের একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যার নাম রিপ্লাই অ্যান্ড এডিট ফটোস। এই ফিচার মেটা এআইয়ের মাধ্যমে কাজ করবে। কিছুদিন আগেই খবর এসেছিল হোয়াটসঅ্যাপ মেটা এআই ব্যবহার করে ইমেজ জেনারেটিং ফিচার আনার প্রস্তুতি নিচ্ছে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা এআই জেনারেটেড ইমেজ তৈরি করতে পারবেন।

নতুন চ্যাট বাটন পাওয়া যাবে

ওয়াবটাইনফো এই আসন্ন ফিচারটির একটি স্ক্রিনশট শেয়ার করেছে। রিপোর্টে বলা হয়েছে, মেটা এআই থেকে ছবি রিপ্লাই ও এডিট করার জন্য নতুন চ্যাট বাটনের সুবিধা পাওয়া যাবে। এই চ্যাট বাটনের সাহায্যে ব্যবহারকারীরা মেটা এআইয়ের সঙ্গে ছবি শেয়ার করতে পারবেন। এই ফিচার ব্যবহার করে মেটা এআইকে ছবি নিয়েও প্রশ্ন করতে পারবেন ব্যবহারকারীরা।

চ্যাটেই ইমেজ এডিট অপশন

মেটা এআই ব্যবহারকারীদের ছবি পরিবর্তনের বিকল্পও দেবে। এই ফিচার চালু হওয়ার পর ব্যবহারকারীরা শুধুমাত্র প্রম্পট দিয়েই চ্যাটে নিজেদের ছবি এডিট করতে পারবেন। ব্যবহারকারীদের গোপনীয়তার কথা মাথায় রেখে যে কোনও সময় এই ছবি ডিলিট করার অপশনও দিতে চলেছে হোয়াটসঅ্যাপ।

আপাতত হোয়াটসঅ্যাপ রিপ্লাই অ্যান্ড এডিট ফটোস ফিচার অ্যান্ড্রয়েড ২.২৪.১৪.২০ বিটা ভার্সনে দেখা গেছে। এর অর্থ ফিচারটি এখনও বিকাশাধীন। শীঘ্রই বিটা টেস্টিং শেষ করবে সংস্থাটি। আশা করা হচ্ছে যে বিটা পরীক্ষা শেষ হওয়ার পরে, এই ফিচারটির স্টেবল ভার্সন বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য চালু করবে হোয়াটসঅ্যাপ।