IND-W vs RSA-W: প্রথম ম্যাচের হারের বদলা নিল হরমনরা, একতরফাভাবে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজে সমতা ফেরালো ভারত

পূজা বস্ত্রকার ও রাধা যাদবের দুর্দান্ত পারফরম্যান্সে তৃতীয় ও শেষ মহিলা টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১০ উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১…

পূজা বস্ত্রকার ও রাধা যাদবের দুর্দান্ত পারফরম্যান্সে তৃতীয় ও শেষ মহিলা টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১০ উইকেটে হারিয়েছে ভারত। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা আনল টিম ইন্ডিয়া। ফাস্ট বোলার বস্ত্রকার (৪/১৩) ক্যারিয়ার সেরা স্পেল ও বাঁহাতি স্পিনার রাধা (৩/৬) তিন উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকাকে ১৭.১ ওভারে ৮৪ রানেই গুটিয়ে দেয়।

ভারত ১০.৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে অপরাজিত ৮৮ রান করে সহজ জয় নিবন্ধন করে। স্মৃতি মান্ধানা ৪০ বলে ৫৪ ও শেফালি বর্মা ২৫ বলে ২৭ রান করেন। দক্ষিণ আফ্রিকা প্রথম ম্যাচ ১২ রানে জিতলেও দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে শেষ হয়নি। ভারত এর আগে ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছিল এবং একমাত্র টেস্ট ম্যাচও জিতেছিল।

আজকের ম্যাচে আয়াবঙ্গ খাকার ওভারে দুটি বাউন্ডারি দিয়ে শুরু করেছিলেন মান্ধানা। এরপর অনায়াসে রান তোলেন দুই ভারতীয় ব্যাটসম্যান। পাওয়ার প্লেতে ৪০ রান তোলে ভারত। এরপর দক্ষিণ আফ্রিকার বোলারদের ওপর পুরোপুরি আধিপত্য বিস্তার করেন স্মৃতি মান্ধানা। নাদিন ডি ক্লার্কের বলে দুটি চার ও জয়সূচক ছক্কা হাঁকিয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন মান্ধানা। তার ইনিংসে ছিল ৮টি চার ও ২টি ছক্কা। শেফালী তার ইনিংসে তিনটি চার মারেন।

এর আগে বস্ত্রকার ও রাধা বাদে অরুন্ধতী রেড্ডি (১৪ রানে একটি উইকেট), শ্রেয়াঙ্কা পাতিল (১৯ রানে একটি উইকেট) ও দীপ্তি শর্মা (২০ রানে একটি উইকেট) ১টি করে উইকেট নেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ওপেনার তেজমিন ব্রিটস (২০) মাত্র ২০ রানের মাইলফলক স্পর্শ করতে পারেন। টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানানোর পর পাওয়ার প্লেতে অধিনায়ক লরা উলভার্ট (০৯) ও মারিজান ক্যাপের (১০) উইকেট হারিয়ে ৩৯ রান যোগ করে দলটি। তবে ব্যাটিং বিপর্যয়ে মাত্র ৮৪ রানই তুলতে পারে আফ্রিকা।