Shaheen Afridi: শাহীন আফ্রিদির উপর উঠলো কোচদের সাথে দুর্ব্যবহারের অভিযোগ, খবর বাইরে আসতেই চাকরি গেল দুজনের

পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির বিরুদ্ধে বড় ধরনের অভিযোগ উঠেছে। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে কোচের সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি। পিসিবির…

পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির বিরুদ্ধে বড় ধরনের অভিযোগ উঠেছে। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে কোচের সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি। পিসিবির কাছে অভিযোগ করেছেন গ্যারি ক্রিস্টেন ও আজহার মাহমুদ। এ রিপোর্ট প্রকাশের পর দলের সিনিয়র ম্যানেজার ওয়াহাব রিয়াজ ও ম্যানেজার মনসুর রানাকে সরিয়ে দেওয়া হয়। আসলে এই দুই ম্যানেজারকেই প্রশ্ন তুলেছিলেন কোচ। তিনি বলেন, “ক্যারিবিয়ান ও আমেরিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে কিছু খেলোয়াড়ের মনোভাব গুরুতর ছিল না।”

পাকিস্তানি চ্যানেল সামা নিউজের প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, ওয়াহাব রিয়াজ ও মনসুর রানা শাহিন শাহ আফ্রিদিকে ঠিকমতো গাইড করেননি। এছাড়া খেলোয়াড়দের একে অপরের বিরুদ্ধে লবিং নিয়েও কথা বলেছেন গ্যারি ও আজহার মাহমুদ। প্রতিবেদনে আরও বলা হয়েছে, খেলোয়াড়রা একে অপরের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিল, যা পাকিস্তান দলের বিশ্বাসযোগ্যতা নষ্ট করছিল।

গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় শাহিন আফ্রিদিকে। নিউজিল্যান্ড সফরে দলের পারফরম্যান্স ছিল হতাশাজনক। চলতি বছরের শুরুতে তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে আবারও বাবর আজমকে এই দায়িত্ব দেয়া হয়। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ ছিলেন শাহিন। এ নিয়ে দলের অন্দরে বিবাদ শুরু হয়েছিল।

এই মামলা পাকিস্তান ক্রিকেট দলের জন্য আরেকটি সমস্যা তৈরি করে। টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পারফরম্যান্স ভালো হয়নি। এমন পরিস্থিতিতে শাহীনের বিরুদ্ধে এসব অভিযোগ আরও গুরুতর আকার ধারণ করে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত শাহীনের পক্ষ থেকে কোনো বিবৃতি পাওয়া যায়নি। এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কী ব্যবস্থা নেয় সেটাই দেখার। প্রসঙ্গত, এর আগেও কোচ ও খেলোয়াড়দের মধ্যে মনোমালিন্যের খবর পাওয়া গেছে। তবে এবার সিনিয়র ম্যানেজার ও ম্যানেজারকেও সরিয়ে দেওয়ায় বিষয়টি আরো গুরুতর কিছুর ইঙ্গিত দিচ্ছে।‌