সেরা AI ফিচার্স নিয়ে লঞ্চ হল Samsung Galaxy Z Flip 6, সাত বছর ধরে পাবেন অ্যান্ড্রয়েড আপডেট

স্যামসাংয়ের এবছরের দ্বিতীয় গ্যালাক্সি আন প্যাকড ইভেন্টটি গতকাল (১০ জুলাই) অনুষ্ঠিত হয়েছে। এই ইভেন্টে একাধিক নতুন প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরিয়েছে স্যামসাং। তবে অনুষ্ঠানের মূল…

স্যামসাংয়ের এবছরের দ্বিতীয় গ্যালাক্সি আন প্যাকড ইভেন্টটি গতকাল (১০ জুলাই) অনুষ্ঠিত হয়েছে। এই ইভেন্টে একাধিক নতুন প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরিয়েছে স্যামসাং। তবে অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল স্যামসাংয়ের পরবর্তী প্রজন্মের গ্যালাক্সি জেড সিরিজের ফোল্ডেবল স্মার্টফোনগুলির ওপর। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ আনুষ্ঠানিকভাবে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ পাশাপাশি লঞ্চ করা হয়েছে। কিছু হার্ডওয়্যার আপগ্রেড ছাড়া ক্ল্যামশেল ফোল্ডেবল হ্যান্ডসেটটিতে কোনও বড় পরিবর্তন আসেনি। তাই, মনে করা হচ্ছে যে দক্ষিণ কোরিয়ান ব্র্যান্ডটি শুধুমাত্র গত বছরের মডেলকে রিফ্রেশ করেছে নতুন ইন্টারনাল এবং এআই বৈশিষ্ট্যগুলির সাথে। আসুন স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোনের স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ মডেলে ৬.৭ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ফ্লেক্সিবল প্রাইমারি স্ক্রিন রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি+ রেজোলিউশন অফার করে। আর বাইরের কভার অ্যামোলেড স্ক্রিনটির আকার ৩.৪ ইঞ্চি এবং এটি ৭২০ x ৭৪৮ পিক্সেলের রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ স্যামসাং আগের মডেলের মতোই সেকেন্ডারি স্ক্রিনে একই ফোল্ডার-আইকনের মতো ডিজাইন বজায় রেখেছে। এটি ডিভাইসটিকে আনফোল্ড না করেই বিভিন্ন এআই-নির্ভর ফাংশন অফার করে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ মডেলের পাওয়ার বাটনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। জেড ফোল্ড ৬-এর মতোই, ক্ল্যামশেল ফোনটি ডুয়েল রেল হিঞ্জ কাঠামো, আর্মার অ্যালুমিনিয়াম এবং গরিলা গ্লাস ভিকটাস ২ এর সুরক্ষার সাথে এসেছে, যা এটিকে অত্যন্ত টেকসই করে তোলে। ডিভাইসটি আইপি৪৮ রেটিং প্রাপ্ত ধুলো এবং জল-প্রতিরোধী।

ফটোগ্রাফির জন্য, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ এর পূর্বসূরির তুলনায় আপগ্রেড করা ক্যামেরা সহ এসেছে। এতে এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স অবস্থান করছে। এই ফোনের সামনে সেলফির জন্য একটি ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে।

পারফরম্যান্সের জন্য, গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং রে ট্রেসিং দ্বারা চালিত। এটি আগের মতোই ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করে। এই প্রথম ক্ল্যামশেল ফোনটি হিট ডিসিপেশনের জন্য একটি ভেপার চেম্বার সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ডিভাইসটি ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৪,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। এছাড়াও, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই ৬.১ কাস্টম স্কিনে চলে এবং এটি সাত বছরের জন্য সফ্টওয়্যার সাপোর্ট পাবে বলে জানিয়েছে সংস্থা।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোনের দাম এবং লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোনটি সিলভার শ্যাডো, ইয়েলো, ব্লু এবং মিন্ট কালারে বেছে নেওয়া যাবে। মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১,০৯৯ ডলার (প্রায় ৯১,৮০০ টাকা) এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য $1,219 (প্রায় ১,০১,৮০০ টাকা)। আগামী ২৪ জুলাই থেকে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোনের বিক্রি শুরু হবে, তবে এর প্রি-অর্ডার বর্তমানে চালু রয়েছে। ভারতে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোনের ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ১,০৯,৯৯৯ টাকায় এবং ৫১২ জিবি ভ্যারিয়েন্টটি ১,২১,৯৯৯ টাকায় পাওয়া যাবে বলে জানা গেছে।