Delhi Capitals: পন্টিংয়ের পরিবর্তে ভারতীয় কোচ চাইছে দিল্লি, তিনজন সম্ভাব্য প্রার্থী যারা এই দায়িত্ব পেতে পারেন

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার রিকি পন্টিংকে কোচের পদ থেকে সরিয়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস দল। দলকে পরিষেবা দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় রিকি পন্টিংকে ধন্যবাদও জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। গত…

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার রিকি পন্টিংকে কোচের পদ থেকে সরিয়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস দল। দলকে পরিষেবা দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় রিকি পন্টিংকে ধন্যবাদও জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। গত তিন মরশুম ধরেই দিল্লি ক্যাপিটালসের পারফরম্যান্স খারাপ। এমনকি প্লে অফেও পৌঁছতে পারেনি দলটি। এমন পরিস্থিতিতে বড় প্রশ্ন উঠছে, রিকি পন্টিংয়ের পর তার পরিবর্তে কে দলে আসবেন। সূত্র অনূসারে ভারতীয় কোচ খুঁজছে দলটি। সৌরভ গঙ্গোপাধ্যায়কে কি এই দায়িত্ব দেওয়া হবে, নাকি অন্য কাউকে কোচ করা হবে? তাহলে চলুন জেনে নেওয়া যাক তিনটি সম্ভাব্য প্রার্থী।

রাহুল দ্রাবিড়- সম্প্রতি তার কোচিংয়ে ভারতীয় ক্রিকেট দল টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে, দিল্লি ক্যাপিটালসের জন্য সেরা বিকল্প হিসাবে প্রমাণিত হতে পারেন দ্রাবিড়। তিন বছর টিম ইন্ডিয়ার কোচ ছিলেন রাহুল দ্রাবিড়। টিম ইন্ডিয়ার সঙ্গে একটানা যাতায়াতের কারণে আর চুক্তির মেয়াদ বাড়াননি তিনি। এমন পরিস্থিতিতে দিল্লি ক্যাপিটালসের কোচ হতে পারেন রাহুল দ্রাবিড়। তবে দ্রাবিড় কোচ হবেন কি হবেন না, তা নির্ভর করছে তার ওপর।

সৌরভ গাঙ্গুলী- দিল্লি ক্যাপিটালসের কোচ পদের দ্বিতীয় শক্তিশালী দাবিদার হতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এই মুহূর্তে দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট পদে রয়েছেন সৌরভ। এমন পরিস্থিতিতে যদি ফ্র্যাঞ্চাইজি তার বাড়তি দায়িত্ব দিতে পারে, তাহলে সৌরভকে এই পদে দেখা যেতে পারে। সৌরভ নিজে তার সময়ের কিংবদন্তি ক্রিকেটার, যা তার অভিজ্ঞতা থেকে ফ্র্যাঞ্চাইজিকে উপকৃত করতে পারে।

অনিল কুম্বলে – দিল্লি ক্যাপিটালসের কোচ হিসেবে এই দৌড়ে যোগ দিতে পারেন অনিল কুম্বলে। দীর্ঘদিন কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে কুম্বলের। টিম ইন্ডিয়া ছাড়াও আইপিএলে পাঞ্জাব কিংসের কোচিং করিয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে কুম্বলের মতো প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটারের নামও বিবেচনা করতে পারে ফ্র্যাঞ্চাইজিটি।