কম দামে AI ফোন লঞ্চ করে সাড়া ফেলে দিল Meizu, রয়েছে 50 মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা

মেইজু ব্লু ২০ ফোনটি এল বাজারে। এটি কোম্পানির সবচেয়ে সাশ্রয়ী মূল্যের এআই-চালিত ফোন, যা একাধিক ফিচার অফার করবে।

Meizu Blue 20 Smartphone Launched With Ai Features

মেইজু ব্লু ২০ আনুষ্ঠানিকভাবে বাজারে লঞ্চ হল। এটি কোম্পানির প্রথম ১,০০০ ইউয়ান (প্রায় ১১,৫০০ টাকা) মূল্যের এআই চালিত স্মার্টফোন। চায়না মোবাইলের যৌথ প্রয়াসে লঞ্চ হওয়া ফোনটি একটি বড় ডিসপ্লে, দীর্ঘ ব্যাটারি লাইফ এবং উপযুক্ত কর্মক্ষমতা প্রদান করে। আসুন মেইজু ব্লু ২০ স্মার্টফোনটির মূল স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

মেইজু ব্লু ২০ ফোনের স্পেসিফিকেশন

যদিও কোম্পানি মেইজু ব্লু ২০ ফোনটির এআই ফোনের রিয়ার ডিজাইন প্রকাশ করেছে, তবে এটি এখনও এর স্পেসিফিকেশন নিশ্চিত করতে পারেনি। হোয়াই ল্যাবের একটি ওয়েইবো পোস্ট অনুসারে, মেইজু ব্লু ২০ এআই ফোনে ৬.৫২ ইঞ্চির আইপিএস এলসিডি ওয়াটারড্রপ নচ স্ক্রিন রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷

ফটোগ্রাফির জন্য, মেইজু ব্লু ২০ ফোনের পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। মেইজু ব্লু ২০ ইউনিসক টি৭৬৫ চিপসেটে চলে। এটি দুটি বিকল্পে পাওয়া যাবে বলে জানা গেছে – ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ।

পাওয়ার ব্যাকআপের জন্য, মেইজু ব্লু ২০ এআই ফোনে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,০১০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এছাড়াও, এতে মিলবে ফ্লাইমি এআইওএস, একটি মাইক্রোএসডি কার্ড স্লট এবং ডুয়াল স্পিকার৷ মেইজু ব্লু ২০ ফোনটি ৮.৩ মিলিমিটার স্লিম এবং একটি গ্লাস ব্যাক কভার সহ একটি প্লাস্টিকের মিড ফ্রেম রয়েছে।

মেইজু ব্লু ২০ ফোনের মূল্য ও লভ্যতা

যদিও ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে, মেইজু ব্লু ২০ এআই একটি ১,০০০ ইউয়ান (প্রায় ১১,৫০০ টাকা) মূল্যের ফোন, তবে তারা এখনও এর দুটি ভ্যারিয়েন্টের সঠিক মূল্য প্রকাশ করেনি। ফোনটি তিনটি কালারে পাওয়া যাবে – হাওইউ হোয়াইট, অবসিডিয়ান ব্ল্যাক, এবং মেইয়ে পার্পল। যদিও মেইজু গ্লোবাল মার্কেটে নোট-ব্র্যান্ডেড ফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে, তবে মেইজু ব্লু ২০ এআই চীনের বাইরের বাজারে প্রকাশ করা হবে কিনা, সে বিষয়ে কোনও স্পষ্টতা নেই।