Nubia Z60S Pro: ডিজাইন মুগ্ধ করবে, এত সুন্দর স্মার্টফোন আগে কখনও দেখেছেন?

নুবিয়া জেড৬০এস প্রো ফোনটি আজ বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে একটি প্রোমোশনাল ভিডিও এর কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে।

Nubia Z60S Pro Design And Specs Revealed Ahead Of Launch

নুবিয়া আজ (২৩ জুলাই) নুবিয়া জেড৬০এস প্রো স্মার্টফোনটি বাজারে লঞ্চ করতে চলেছে। তবে কোম্পানিটি লঞ্চের আগে এখন একটি প্রোমোশনাল ভিডিওর মাধ্যমে আসন্ন ফোনটির সর্ম্পকে কিছু তথ্য প্রকাশ করেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

নুবিয়া জেড৬০এস প্রো ফোনের স্পেসিফিকেশন

নুবিয়া জেড৬০এস প্রো ফোনটির উল্লেখযোগ্য স্পেসিফিকেশন প্রদর্শনের জন্য কোম্পানি একটি ভিডিও প্রকাশ করেছে। ভিডিও অনুসারে, হ্যান্ডসেটটিতে ফ্ল্যাট সাইড এবং সামান্য গোলাকার কোণ দেখা যাবে। ফোনটির পিছনে তার পূর্বসূরির মতোই বৃত্তাকার ক্যামেরা আইল্যান্ড এবং একটি উত্থিত অংশ আছে। তবে এতে একটি অতিরিক্ত লেন্স মিলবে, অর্থাৎ ফোনটি কোয়াড-ক্যামেরা সেটআপ অফার করে। তবে কোম্পানি ক্যামেরার স্পেসিফিকেশন সম্পর্কে খুব বেশি কিছু জানায়নি।

ক্যামেরার ক্ষেত্রে, গত বছর লঞ্চ হওয়া পূর্বসূরি নুবিয়া জেড৫০এস প্রো ফোনটি এফ/১.৬ অ্যাপারচার, ৩৫ মিলিমিটারের একটি ৫০ মেগাপিক্সেলের ১/১.৪৯ ইঞ্চির প্রাইমারি সেন্সর এবং ৮০ মিমি একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ১৩ মিমি লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ অফার করে। তবে ভিডিওটি আসন্ন ডিভাইসটির ক্যামেরা সিস্টেম সম্পর্কে বিশদে কিছু প্রকাশ করেননি।

নুবিয়া জেড৬০এস প্রো তিনটি রঙে পাওয়া যাবে বলে জানা গেছে – ব্ল্যাক, ব্লু এবং হোয়াইট। ঠিক পূর্বসূরির মতো, এই মডেলেও অ্যালার্ট স্লাইডার থাকবে এবং পিছনের ফ্ল্যাশ মডিউলটি ক্যামেরা আইল্যান্ডের বাইরে অবস্থান করবে।

নুবিয়া জেড৬০এস প্রো ফোনের আরেকটি দিক হল এর ক্যামেরা সিস্টেমে এআই-এর ব্যবহার, যা কোম্পানির ভিডিওতে হাইলাইট করা হয়েছে। এছাড়াও, নুবিয়া জেড৬০এস প্রো হ্যান্ডসেটে একটি বিল্ট-ইন নেবুলা এআই রয়েছে। ফোনটি স্যাটেলাইট সংযোগ সাপোর্ট করবে এবং পাওয়ার ব্যাকআপের জন্য এতে একটি ৫,১০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

আগের রিপোর্ট অনুযায়ী, নুবিয়া জেড৬০এস প্রো ফোনটি ১.৫কে অ্যামোলেড প্যানেলের সাথে আসবে, যা একটি ড্রাগন রাইনো গ্লাস কভার দিয়ে সুরক্ষিত। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, হ্যান্ডসেটটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। পূর্বসূরিটিও একই চিপসেট এবং প্রায় প্রতিসম বেজেল সহ একটি ফ্ল্যাট অ্যামোলেড প্যানেল অফার করে।