ফিচার চমকে দেবে! এই সপ্তাহে লঞ্চ হচ্ছে ৭টি নতুন ফোন, Moto থেকে Nothing, লিস্টে কে নেই?

আপনি যদি এই সময়ে এক্কেবারে ব্র্যান্ড নিউ মানে যাকে বলে লেটেস্ট ফিচারওয়ালা একটি স্মার্টফোন কেনার পরিকল্পনা করেন, তাহলে এই খবরটি আপনার মুখে হাসি ফোটাবেই ফোটাবে!…

These 7 Smartphones To Launch In This Week From Motorola To Nothing Check List With Details

আপনি যদি এই সময়ে এক্কেবারে ব্র্যান্ড নিউ মানে যাকে বলে লেটেস্ট ফিচারওয়ালা একটি স্মার্টফোন কেনার পরিকল্পনা করেন, তাহলে এই খবরটি আপনার মুখে হাসি ফোটাবেই ফোটাবে! আসলে এমনিতে বাজারে এখন নতুন প্রযুক্তি সমৃদ্ধ হাজার হাজার ভালো হ্যান্ডসেট উপলব্ধ থাকলেও, আগামী সপ্তাহে আরও কিছু নতুন মডেল লঞ্চ হতে চলেছে। আর সামনে আসা তথ্য অনুযায়ী, এগুলি ইউজার এক্সপিরিয়েন্স আরও মজাদার করে তুলবে। এক্ষেত্রে তালিকায় থাকছে মোটো, ভিভো, শাওমি থেকে শুরু করে নাথিংয়ের মতো ব্র্যান্ড।

অতএব আসুন, দেখে নিই যে নতুন সপ্তাহের সাথে ঠিক কোন কোন ফোনগুলি বাজারে পা রাখতে চলেছে এবং এগুলির মধ্যে কোনটি কেন আপনার জন্য সেরা হবে…

আগামী সপ্তাহে লঞ্চ হচ্ছে এই ৭টি নতুন ফোন

১. শাওমি ১৪ সিভি লিমিটেড এডিশন: শাওমির এই দুর্দান্ত ফোনটি আগামীকাল ২৯শে জুলাই ভারতে লঞ্চ হবে।

শাওমি ১৪ সিভি লিমিটেড এডিশনে থাকবে ডুয়াল টোন ফিনিশ (যাকে বলা হচ্ছে পান্ডা ডিজাইন), যে কারণে এর ব্যাক প্যানেলের অর্ধেকে গ্লাস এবং বাকি অর্ধেকে ভেগান লেদার দেখা যাবে। সাথে থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত একটি কোয়াড-কার্ভড ১.৫কে অ্যামোলেড ডিসপ্লে, নতুন প্রজন্মের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর, ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম, ৫১২ জিবি ইউএফএস ৪.০ ইনবিল্ট স্টোরেজ, ৬৭ ওয়াট টার্বো চার্জিং সাপোর্টবিশিষ্ট ৪,৭০০ এমএএইচ ব্যাটারির মতো ফিচার। ফটোগ্রাফির জন্য এটি লেইকা টিউনড্ ৫০ মেগাপিক্সেল প্রফেশনাল রিয়ার ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল ডুয়াল ফ্রন্ট ক্যামেরা অফার করবে।

এছাড়া, এই মোবাইল ফোন এইচডিআর ১০+, ডলবি ভিশন ও ডলবি অ্যাটমসের মতো প্রযুক্তি সাপোর্ট করবে। এটি মাত্র ৭.৪ মিলিমিটার পাতলা হবে এবং এর ওজন হবে মাত্র ১৭৭ গ্রাম। সংস্থার দাবি, শাওমি ১৪ সিভি লিমিটেড এডিশন সেগমেন্টের প্রথম ফোন হবে, যাতে ফ্লোটিং কোয়াড কার্ভ থাকবে। উল্লেখ্য, হ্যান্ডসেটটি নীল, গোলাপী এবং সাদা – তিনটি রঙে পাওয়া যাবে।

২. ওপ্পো কে১২এক্স ৫জি: এটিও আগামী ২৯শে জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে। আগ্রহীরা ফ্লিপকার্টের মাধ্যমে এই ফোন কিনতে পারবেন।

এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ১,০০০ নিটস পিক ব্রাইটনেসযুক্ত ডিসপ্লে, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ৫,১০০ এমএএইচ ব্যাটারির মতো ফিচার মিলবে। অন্যদিকে আসন্ন স্মার্টফোনটি দেখতে হুবহু ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট ৫জি-এর মতো হবে – কোম্পানি বলছে, এতে ৩৬০° ড্যামেজ-প্রুফ আর্মার বডি দেওয়া হয়েছে, ফলত পড়ে গেলেও ভেঙে যাওয়ার ভয় থাকবেনা। তাছাড়া ধুলো-বালি এড়াতে এতে থাকবে আইপি৫৪ রেটিং, আবার ইউজাররা পাবেন স্প্ল্যাশ টাচ সাপোর্ট অর্থাৎ ভেজা হাতে ফোন ব্যবহারের সুবিধাও।

৩. রিয়েলমি ১৩ প্রো সিরিজ: আগামী পরশু মানে ৩০শে জুলাই এদেশের বাজারে রিয়েলমি ১৩ প্রো ৫জি এবং রিয়েলমি ১৩ প্রো প্লাস ৫জি নামক দুটি নতুন ফোন লঞ্চ হচ্ছে। ওই দিনই সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত সিরিজটির আর্লি বার্ড সেলও চলবে।

আসন্ন রিয়েলমি ফোনগুলিতে স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ ৫জি ৪ এনএম প্রসেসর, ৫,২০০ এমএএইচ ব্যাটারির মতো ফিচার থাকবে। কোম্পানির দাবি, চার বছর একটানা ব্যবহারের পরেও এগুলির ব্যাটারি ভাল পারফর্ম করবে। এদিকে হিটিং ইস্যু এড়াতে সিরিজে মিলবে ৯-স্তরের ৩ডি ভিসি কুলিং সিস্টেম। তবে এই রিয়েলমি ১৩ প্রো স্মার্টফোনসমূহের মূল আকর্ষণ হতে চলেছে এদের ক্যামেরাই – রিয়েলমি বলছে, এর মধ্যে টপ ভ্যারিয়েন্টটি বিশ্বের প্রথম শক্তিশালী ক্যামেরা সেটআপ ফোন হতে চলেছে, যাতে ডিএসএলআরের মতো ছবি তোলা যাবে।

এক্ষেত্রে রিয়েলমি ১৩ প্রো+ মডেলে ৫০ মেগাপিক্সেল সনি এলওয়াইটি-৭০১ সেন্সর, ৫০ মেগাপিক্সেল সনি এলওয়াইটি-৬০০ ৩এক্স পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা ইত্যাদি লেন্স থাকবে এবং এটি ১২০এক্স পর্যন্ত জুম অফার করবে। এছাড়া দুটি ফোনই ওআইএস সাপোর্টের সাথে আসবে ও এআই আল্ট্রা ক্ল্যারিটি, এআই স্মার্ট রিমুভাল, এআই গ্রুপ ফটো এনহ্যান্সমেন্ট, এআই অডিও জুমের মতো ফিচার উপভোগ করতে দেবে।

৪. নাথিং ফোন ২এ প্লাস: এই ফোনটি আগামী ৩১শে জুলাই ভারতে লঞ্চ হবে এবং ফ্লিপকার্ট থেকে কেনা যাবে।

নাথিংয়ের এই লেটেস্ট ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩৫০ প্রসেসর, ১২ জিবি র‍্যাম, ৮ জিবি র‍্যাম বুস্টার সাপোর্ট, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টবিশিষ্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার মতো আকর্ষণীয় ফিচার পাওয়া যাবে। মিলবে রিয়ার-ফ্রন্ট উভয় ক্যামেরায় ৪কে ভিডিও রেকর্ডিং থেকে শুরু করে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল ৫জি কানেক্টিভিটি ইত্যাদি প্রযুক্তিও।

৫. মোটোরোলা এজ ৫০: এই ফোনটি আগামী ১লা আগস্ট ভারতে লঞ্চ হবে এবং ফ্লিপকার্ট থেকে কেনা যাবে।

এটি ১,৯০০ নিটস পিক ব্রাইটনেস ও স্মার্ট ওয়াটার টাচ ফিচারযুক্ত ৬.৬৭ ইঞ্চি ১.৫কে ৩ডি কার্ভড পিওলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর, ৬৮ ওয়াট ওয়্যার্ড টার্বোপাওয়ার চার্জিং সাপোর্ট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল সনি-এলওয়াইটি-৭০০সি প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাথে আসবে। এতে থাকবে আইপি৬৮ রেটিং ও এআই ফিচারও। কোম্পানি জানিয়েছে যে, এই ফোনে তারা তিন বছরের ওএস আপডেট এবং চার বছরের সিকিউরিটি আপডেট দেবে। তাছাড়া এটি বিশ্বের সবচেয়ে পাতলা এমআইএল-৮১০এইচ সার্টিফাইড স্মার্টফোন হতে চলেছে।

ক্রেতারা এর তিনটি কালার ভ্যারিয়েন্ট পাবেন – ভেগান লেদার ফিনিস জাঙ্গল গ্রিন, প্যান্টোন পীচ ফাজ এবং ভেগান সিউডো ফিনিসসহ কোয়ালা গ্রে শেড।

৬. পোকো এম৬ প্লাস: ১লা আগস্টে এই বাজেট ফ্রেন্ডলি ফোনটি লঞ্চ হবে। ইতিমধ্যে এর মাইক্রোসাইট ফ্লিপকার্টে লাইভ হয়েছে।

আসন্ন স্মার্টফোনটিতে ডুয়াল টোন ব্যাক ডিজাইন, পাঞ্চ-হোল কাটআউট, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত (অ্যাপারচার এফ/১.৭৫) ডুয়াল ক্যামেরা সেটআপ, রিং এলইডি ফ্ল্যাশ লাইটের মতো স্পেসিফিকেশন দেখা যাবে।